Rahul Gandhi: ‘সত্য, সাহস ও বলিদান, এটাই আমার পরিবারের ঐতিহ্য ও শক্তি’, রাজীব গান্ধীর স্মৃতি ফেরালেন রাহুল

Rahul Gandhi: এ দিন রাহুল গান্ধী ইন্সটাগ্রাম পোস্টে গান্ধী পরিবারের ঐতিহ্য ও শক্তির কথা তুলে ধরেন। ওই পোস্টে শোনা যায়, প্রিয়ঙ্কা গান্ধী তাঁদের বাবা, প্রাক্তন প্রধানমন্ত্রী রাহুল গান্ধীর প্রয়াণের সময়ের কথা বলছেন।

Rahul Gandhi: 'সত্য, সাহস ও বলিদান, এটাই আমার পরিবারের ঐতিহ্য ও শক্তি', রাজীব গান্ধীর স্মৃতি ফেরালেন রাহুল
রাজীব গান্ধীর শেষকৃত্যের অনুষ্ঠানে রাহুল গান্ধী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 11:58 AM

নয়া দিল্লি: সাংসদ পদ খোয়াতেই বদলে গিয়েছে পরিচয়। টুইটারের বায়োতে নিজের সাংসদ পরিচয় বদলে লিখেছেন “বহিস্কৃত সাংসদ”। এবার নিজের ইন্সটাগ্রাম হ্য়ান্ডেলে গান্ধী পরিবারের ঐতিহ্য ও শক্তির কথা তুলে ধরলেন রাহুল গান্ধী(Rahul Gandhi)। মোদী পদবি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরেই ফৌজদারি মানহানি মামলা (Criminal Defamation Case) করা হয়েছিল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে। গত সপ্তাহের বৃহস্পতিবার সুরাট আদালতের তরফে রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয় এবং দুই বছরের সাজা দেওয়া হয়। এর ২৪ ঘণ্টা কাটার আগেই সাংসদ পদও খোয়ান রাহুল। তবে সাংসদ পদ খুইয়েও দুঃখ নেই তাঁর, সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন রাহুল। তাই টুইটারে নিজের বায়োতে নিজের পরিচয় লিখেছেন, “বহিস্কৃত সাংসদ”। শনিবারের সাংবাদিক বৈঠকেই রাহুল আরও বলেছিলেন, তিনি গান্ধী পরিবারের সদস্য। তাই তিনি ক্ষমা চাইবেন না।

এ দিন রাহুল গান্ধী ইন্সটাগ্রাম পোস্টে গান্ধী পরিবারের ঐতিহ্য ও শক্তির কথা তুলে ধরেন। ওই পোস্টে শোনা যায়, প্রিয়ঙ্কা গান্ধী তাঁদের বাবা, প্রাক্তন প্রধানমন্ত্রী রাহুল গান্ধীর প্রয়াণের সময়ের কথা বলছেন। প্রিয়ঙ্কা গান্ধী বলেন, “৩২ বছর পুরনো কথা। আমার বাবার শেষযাত্রা শুরু হয়েছিল। কিছু দূর এগোনোর পরই রাহুল গাড়ি থেকে নেমে পড়ল। কড়া রোদের মধ্যেই ও বাবার দেহের পিছন পিছন হাঁটছিল। বাবার দেহ তিরঙ্গায় মোড়া ছিল। ওই শহীদকে নিয়ে আজ সংসদে অপমান করা হয়, যিনি দেশের জন্য নিজের প্রাণ দিয়েছিলেন। শহীদের ছেলেকে দেশদ্রোহী বলা হয়। প্রধানমন্ত্রী সংসদে প্রশ্ন করেন যে আমার পরিবার কেন নেহেরু পদবি ব্যবহার করে না। এই কথাগুলির জন্য মানহানির মামলা করা হয় না, শাস্তি দেওয়া হয় না। সংসদ থেকে তাড়িয়ে দেওয়া হয় না। এই দেশের স্বাধীনতা আমাদের পরিবারের রক্তে অর্জিত।”

View this post on Instagram

A post shared by Rahul Gandhi (@rahulgandhi)

ওই ভিডিয়োর ক্যাপশনে রাহুল গান্ধী লেখেন, “সত্য, সাহস ও বলিদান-এটাই আমাদের ঐতিহ্য, আর এটাই আমাদের শক্তিও।”

উল্লেখ্য, রবিবার দিল্লির রাজঘাটে কংগ্রেসের তরফে যে সংকল্প সত্য়াগ্রহ শুরু করা হয়েছে রাহুল গান্ধীর শাস্তি ও সাংসদ পদ খারিজের প্রতিবাদে। ওই মঞ্চ থেকেই প্রিয়ঙ্কা এই কথাগুলি বলেন। রাহুল গান্ধীর পোস্ট করা ওই ভিডিয়ো ইতিমধ্যেই লক্ষাধিক লাইক পেয়েছে এবং ৪ হাজারেরও বেশি কমেন্ট করা হয়েছে।