রামের দ্বারস্থ গান্ধীরাও! অযোধ্যার রাম মন্দির দিয়েই চওড়া হবে রাহুল-প্রিয়ঙ্কার আমেঠী-রায়বরৈলির রাস্তা?

Lok Sabha Election 2024: দ্বিতীয় দফার ভোটপর্ব মিটতেই কংগ্রেস সমস্ত ফোকাস উত্তর প্রদেশের এই দুই আসনে দেবে বলে সূত্রের খবর। লোকসভা নির্বাচনে প্রার্থী ঘোষণার শুরু থেকেই সকলের নজর ছিল এই দুই আসনের উপরে।

রামের দ্বারস্থ গান্ধীরাও! অযোধ্যার রাম মন্দির দিয়েই চওড়া হবে রাহুল-প্রিয়ঙ্কার আমেঠী-রায়বরৈলির রাস্তা?
রাহুল গান্ধী-প্রিয়ঙ্কা গান্ধী।Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 8:41 AM

লখনউ: লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভাগ্য পরীক্ষা হতে চলেছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। এবারও কেরলের ওয়েনাড আসন থেকে লড়তে চলেছেন রাহুল গান্ধী। গত লোকসভা নির্বাচনে তিনি যেমন ওয়েনাড থেকে লড়েছিলেন, তেমনই আবার উত্তর প্রদেশের আমেঠী আসন থেকেও লড়েছিলেন। এই বছরও কিন্তু আমেঠী থেকে রাহুলের লড়ার জল্পনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সূত্রের খবর, উত্তর প্রদেশের দুই গুরুত্বপূর্ণ আসন-আমেঠী ও রায়বরৈলি থেকে লড়তে পারেন গান্ধী ভাইবোন।

দ্বিতীয় দফার ভোটপর্ব মিটতেই কংগ্রেস সমস্ত ফোকাস উত্তর প্রদেশের এই দুই আসনে দেবে বলে সূত্রের খবর। লোকসভা নির্বাচনে প্রার্থী ঘোষণার শুরু থেকেই সকলের নজর ছিল এই দুই আসনের উপরে। কিন্তু বারংবার জল্পনা জিইয়ে রেখেছে কংগ্রেস। কখনও প্রিয়ঙ্কা, কখনও রাহুল আবার কখনও প্রিয়ঙ্কার স্বামী রবার্ট বঢ়রার নাম শোনা গেলেও, এখনও অবধি কারোর নামই ঘোষণা করেনি।

আগামী ২৬ এপ্রিল থেকে মনোনয়ন জমা শুরু রায়বরৈলি ও আমেঠীর। সূত্রের খবর, মাসের শেষেই উত্তর প্রদেশে যেতে পারেন রাহুল ও প্রিয়ঙ্কা। প্রথমে অযোধ্যার রাম মন্দিরে দর্শন করে, তারপর তারা আমেঠী ও রায়বরৈলির জন্য মনোনয়ন জমা দেবেন তারা। তবে ৩০ এপ্রিলের আগে দল থেকে আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করা হবে না।  ১ থেকে ৩ মে-র মধ্যে মনোনয়ন জমা দিতে পারেন রাহুল-প্রিয়ঙ্কা।