Siddaramaiah Attacks Basavaraj Bommai : ‘টাকা দিয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন বাসবরাজ,’ তোপ সিদ্দারামাইয়ার

Siddaramaiah Attacks Basavaraj Bommai : কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবারাজ বোম্মাইয়ের উপর তোপ দাগলেন। তিনি একটি অনুষ্ঠান থেকে অভিযোগ করেছেন যে, বোম্মাই টাকা দিয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন।

Siddaramaiah Attacks Basavaraj Bommai : 'টাকা দিয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন বাসবরাজ,' তোপ সিদ্দারামাইয়ার
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 7:29 PM

বেঙ্গালুরু : কর্নাটক (Karnataka) নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ে না। গত এক বছরে একাধিক বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল কর্নাটক। হিজাব বিতর্ক থেকে শুরু করে মন্দির চত্বরে মেলায় মুসলিম ব্যবসায়ীদের নিষিদ্ধ করা, মুখ্যমন্ত্রীর রদবদল। এরকম একাধিক বিতর্কের মাঝেই তালিকায় নয়া সংযোজন হল কর্নাটক মুখ্যমন্ত্রীর বাসবরাজ বোম্মাইয়ের (Basavaraj Bommai) মন্ত্রীত্ব পদ। রবিবার কর্নাটক বিধানসভার বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া (Siddaramaiah) এই মর্মেই তোপ দাগলেন বোম্মাইয়ের উপর। তিনি অভিযোগ করেছেন যে বোম্মাই মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হননি। টাকার বিনিময়ে তিনি এই পদ পেয়েছেন বলে আক্রমণ করেন তিনি। তাঁর এই মন্তব্য ঘিরেই নতুন করে বিতর্কের সূত্রপাত হয়েছে।

সম্প্রতি কর্নাটকের বিজেপি বিধায়ক বাসানাগৌড়া পাটিল ইয়াটনাল অভিযোগ করেছিলেন যে, কর্নাটকের মুখ্যমন্ত্রী হওয়ার জন্য তাঁর কাছেও আবেদন এসেছিল। তাঁকে ২,৫০০ কোটি টাকার এই পদ তিনি পেতেন বলে জানিয়েছেন। বিজেপি বিধায়কের এই মন্তব্যের পরই প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা বাসবরাজ সম্বন্ধে এই অভিযোগ আনলেন। তিনি আরও বলেছেন যে, বোম্মাই শুধুমাত্র আরএসএস এর নির্দেশ মেনে চলছেন। এর অন্য়তম কারণ সঙ্ঘই তাঁকে মুখ্যমন্ত্রী করেছেন। রবিবরা সিদ্দারামাইয়া বলেছেন, “বাসবরাজ বোম্মাই নির্বাচিত মুখ্যমন্ত্রী নন। তাঁকে মুখ্য়মন্ত্রী হিসেবে নিয়োগ করা হয়েছে। তাই তিনি কিছু করেন না। তিনি টাকা দিয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন। তিনি কেন কাজ করবেন? আরএসএস তাঁকে মুখ্যমন্ত্রী করেছে। তাই তাঁদের নির্দেশ মেনে চলাই তাঁর কাছে যথেষ্ট।”

উল্লেখ্য়, আগামী বছর বিধানসভা নির্বাচন কর্নাটকে। তাঁর আগে এখন থেকেই রাজনৈতিক ময়দানে নিজেদের শ্রেষ্ঠ প্রমাণ করার খেলা শুরু হয়ে গিয়েছে। সেই উদ্দেশ্যেই চলছে শাসক শিবির-বিরোধী শিবিরের মধ্য়ে হানাহানির পালা। এদিন একটি অনুষ্ঠানে উপস্থিত থেকে সিদ্দারামাইয়ে নিজের শাসনকালের উদাহরণ তুলে ধরে বলেছেন, এই সরকার চার বছরে কোনও অভাবী মানুষের হাতে ঘর তুলে দিতে পারেনি। এরপর তিনি দাবি করেছেন, “তাদের (বিজেপি সরকারের) লজ্জা হওয়া উচিত…পাঁচ বছর ধরে মুখ্যমন্ত্রী হিসেব আমি ১৫ লক্ষ বাড়ি বানিয়েছি।”