Coromandel Express Accident: করমণ্ডল ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ পরিজন? ওড়িশার কোন হাসপাতালে কতজন ভর্তি, জেনে নিন

Injured Passengers Admitted in Hospital: ওড়িশা সরকারের  তথ্য় ও জনসংযোগ বিভাগের তরফে জানানো হয়েছে, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায়  ওড়িশার সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে মোট ১১৭৫ জন আহতদের ভর্তি করা হয়েছিল। ৩৮২ জন বর্তমানে চিকিৎসাধীন।

Coromandel Express Accident: করমণ্ডল ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ পরিজন? ওড়িশার কোন হাসপাতালে কতজন ভর্তি, জেনে নিন
আহতদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 7:26 AM

ভুবনেশ্বর: চোখের সামনে এখনও ভাসছে সেই মর্মান্তিক দৃশ্য। রেললাইনের চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে মৃতদেহ। কারোর হাত নেই, কারোর কাটা গিয়েছে পা। ওড়িশার বালেশ্বরের (Balasore) বাহানগা কার্যত মড়কপুরীতে পরিণত হয়েছে। মৃতদেহের সারির মাঝখান দিয়েই পরিজনদের খোঁজ করছেন অনেকে। কেউ আবার পাগলের মতো ছোটাছুটি করছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে। দুর্ঘটনার একদিন পরে মৃতের সংখ্যা ৩০০ ছুঁইছুঁই। আহত কমপক্ষে ৯০০। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। করমণ্ডলে (Coromandel Express) প্রায় কয়েক হাজার যাত্রী ছিলেন। দুর্ঘটনার পরই আহতদের তড়িঘড়ি ভর্তি করা হয়েছে ওড়িশার বিভিন্ন হাসপাতালে। যাদের আত্মীয়-স্বজনরা করমণ্ডল এক্সপ্রেসে যাচ্ছিলেন, তাদের খোঁজ পেতে ছোটাছুটি করছেন পরিবারের সদস্যরা। রেল দুর্ঘটনায় আহতদের খোঁজ পেতেই ওড়িশা সরকারের তরফে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রকাশ করা হল। 

ওড়িশা সরকারের  তথ্য় ও জনসংযোগ বিভাগের তরফে জানানো হয়েছে, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায়  ওড়িশার সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে মোট ১১৭৫ জন আহতদের ভর্তি করা হয়েছিল। ৩৮২ জন বর্তমানে চিকিৎসাধীন। এরমধ্যে দুইজনের অবস্থা সঙ্কটজনক। চিকিৎসার পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৭৯৩ জন। 

বালেশ্বর হাসপাতালে বেশিরভাগ রোগী অর্থোপেডিক, সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। ৫০ জনকে কটক এস‌ইবি মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়েছে বলে খবর। এছাড়াও বহু রোগীকে ভর্তি করা হয়েছে বিভিন্ন বেসরকারি হাসপাতালে। বেশ কিছু রোগী ভর্তি  রয়েছেন মেদিনীপুর মেডিকেল কলেজেও। প্রাথমিক স্বাস্থ্য়কেন্দ্রগুলিতেও চলছে চিকিৎসা।

অন্যদিকে, শনিবার দুপুরেই হাওড়ায় এসে পৌঁছয় দুর্ঘটনাগ্রস্ত যশবন্তপুর এক্সপ্রেস। বিকেলে আসে আরও একটি বিশেষ ট্রেন। দুটি ট্রেনে করেই বহু আহত যাত্রীদের নিয়ে আসা হয়েছে। প্রাথমিক চিকিৎসার জন্য হাওড়া স্টেশনেই বিশেষ ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। রাজ্য সরকারের তরফেও জানানো হয়েছে, ট্রেন দুর্ঘটনায় জখমদের মধ্যে ৭৫ জনকে রাজ্যের বিআর সিং, এমআর বাঙুর সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।