Coromandel Express derailed: ঠিক কী ঘটেছিল? কীভাবে বিপর্যয়? বালেশ্বরে দুর্ঘটনাগ্রস্ত করমণ্ডলের সামনে দাঁড়িয়ে কী জানালেন রেলমন্ত্রী

Coromandel Express derailed: রেলমন্ত্রী জানিয়েছেন, আহতদের চিকিৎসার সমস্ত দায়িত্ব নেওয়া হচ্ছে। দুর্ঘটনার তদন্তের জন্য উচ্চ পর্যায়ের কমিটিও গঠন করা হয়েছে। কমিশনার রেল সেফটিকেও ডাকা হয়েছে। পাশাপাশি তারাও তদন্ত করবে।

Coromandel Express derailed: ঠিক কী ঘটেছিল? কীভাবে বিপর্যয়? বালেশ্বরে দুর্ঘটনাগ্রস্ত করমণ্ডলের সামনে দাঁড়িয়ে কী জানালেন রেলমন্ত্রী
দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 1:57 PM

বালেশ্বর: প্রযুক্তিগত নাকি অন্য কিছু। বালেশ্বরে ভয়াবহ আপ করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার নেপথ্যে আদতে কী কারণ, তা খতিয়ে দেখছে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি। তদন্ত করছে কমিশনার অফ রেলওয়ে সেফটিও। শনিবার সকালে বালেশ্বরে বাহানগায় দুর্ঘটনাস্থলে পৌঁছে সাংবাদিকদের সামনে বললেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তবে প্রাথমিকভাবে রেলের সমস্ত লক্ষ্য যে উদ্ধারকার্য, আর তা নিয়ে কোনও রাজনীতিকে প্রশ্রয় নয়, সেটা স্পষ্ট করে দেন রেলমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, “রাত থেকে এক নাগাড়ে এনডিআরএফ, এসডিআরএফ, রেলপুলিশ, রাজ্য সরকার সবাই মিলে উদ্ধারকার্য চালাচ্ছে। বালেশ্বর, ভুবনেশ্বর, টাটানগর থেকে উদ্ধারকারীরা এসেছেন। এত বড় দুর্ঘটনায় উদ্ধারকার্যে চেষ্টার কোনও খামতি রাখা হচ্ছে না।” নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন তিনি। রেলমন্ত্রী জানিয়েছেন, আহতদের চিকিৎসার সমস্ত দায়িত্ব নেওয়া হচ্ছে। দুর্ঘটনার তদন্তের জন্য উচ্চ পর্যায়ের কমিটিও গঠন করা হয়েছে। কমিশনার রেল সেফটিকেও ডাকা হয়েছে। পাশাপাশি তারাও তদন্ত করবে।

রেলমন্ত্রী জানিয়েছেন, কী কারণে এই দুর্ঘটনা, তার উৎস সন্ধান করা হবে। দুর্ঘটনার টেকনিক্যাল বিষয়গুলো বোঝার চেষ্টা করা হচ্ছে। প্রাথমিকভাবে রেলের সমস্ত লক্ষ্য কেবল উদ্ধারকার্যের ওপরেই। যাঁরা গুরুতর আহত হয়েছেন, তাঁদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা আর পরিজনদের কাছে যাতে নির্দিষ্ট সময়ে সঠিক খবর পৌঁছয় রেলের তরফে তা সুনিশ্চিত করা হচ্ছে।

দুর্ঘটনাগ্রস্ত দুমড়ে মুছড়ে যাওয়া রেলের বগিতে মই বেয়ে ওঠেন রেলমন্ত্রী। বিষয়টি খতিয়ে দেখেন তিনি। রেল দুর্ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এখনও ধ্বংসস্তূপের মাঝে আটকে রয়েছে প্রচুর দেহ। দুর্ঘটনা কীভাবে, তা এখনও স্পষ্ট নয়। দুর্ঘটনার নেপথ্যে একাধিক তথ্য উঠে আসছে। একই সঙ্গে দু’টি ট্রেন আর একটা মালগাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। জট পাকিয়ে যান তিন গাড়ির কামরা।