কড়া নজরে ৭ জেলা, সংক্রমণ বৃদ্ধি পেতেই আনলকে রাশ টানার নির্দেশ মুখ্যমন্ত্রী ঠাকরের

যে সমস্ত জেলাগুলিতে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, সেখানে আনলক নিয়ে তাড়াহুড়ো না করারই নির্দেশ দেন মুখ্যমন্ত্রী ঠাকরে।

কড়া নজরে ৭ জেলা, সংক্রমণ বৃদ্ধি পেতেই আনলকে রাশ টানার নির্দেশ মুখ্যমন্ত্রী ঠাকরের
টিকাকরণের লম্বা লাইন। ছবি:PTI

মুম্বই: আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পরই ফের একবার উর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে সাতটি জেলায় বিশেষ নজর এবং আনলক প্রক্রিয়ায় রাশ টানতে নির্দেশ দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

আনলক পর্ব শুরু হওয়ার পরই মহারাষ্ট্রে খোঁজ মিলেছে করোনার নতুন প্রজাতি “ডেল্টা প্লাস”-র। অন্যদিকে, বাজার-হাট, শপিং মলের ভিড়ে ফের উর্ধ্বমুখী করোনা আক্রান্তের সূচক। বৃহস্পতিবার রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৮৪৪ জন। একদিনেই সংক্রমণে মৃত্যু হয়েছে ১৯৭ জনের।

রাজ্য স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, মূলত ১১ জেলাতেই ক্রমশ সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। কোভিড টাস্ক ফোর্সের তরফেও জানানো হয়েছে, সাধারণ মানুষের অসচেতনতার কারণেই নির্দিষ্ট সময়ের আগেই আছড়ে পড়তে পারে সংক্রমণের তৃতীয় ঢেউ। পরিস্থিতি মোকাবিলায় বৃহস্পতিবারই রায়গড়, রত্নগিরি, সাতারা, সাঙ্গলি, কোলাপুর সহ একাধিক জেলার প্রশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সাতটি জেলায়ে কেন রাজ্যের তুলনায় দ্বিগুণ বা তিনগুণ সংক্রমণ হচ্ছে, তাও জানতে চান।

যে সমস্ত জেলাগুলিতে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, সেখানে আনলক নিয়ে তাড়াহুড়ো না করারই নির্দেশ দেন মুখ্যমন্ত্রী ঠাকরে। তিনি বলেন, “জেলাভিত্তিক বিধিনিষেধের নানা পরিমাপ বলা হলেও জেলা প্রশাসনকেই বাস্তব পরিস্থিতি বিচার করে বিধিনিষেধ আরোপ বা শিথিল করার সিদ্ধান্ত নিতে হবে। আনলক শুরু হতেই সাধারণ মানুষ রাস্তাঘাটে বিনা প্রয়োজনে ঘুরে বেড়াচ্ছেন। এতে সংক্রমণ বৃদ্ধি পেতে পারে। সুতরাং আনলকের সিদ্ধান্ত নিয়ে তাড়াহুড়ো করবেন না।”

সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রাজ্য স্বাস্থ্য দফতরকে অতিরিক্ত অক্সিজেন ও আইসিইউ বেডের ব্যবস্থা করার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী। ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট থেকে সতর্ক থাকতে এবং প্রয়োজনে অস্থায়ী হাসপাতাল তৈরির কথাও বলেন তিনি। এছাড়াও করোনা পরীক্ষা ও টিকাকরণের সংখ্যা বৃদ্ধির নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টের ধমকেই কাজ! কয়েক ঘণ্টায় সিদ্ধান্তে বদলে বাতিল অন্ধ্রের দশম-দ্বাদশ শ্রেণির পরীক্ষা

Click on your DTH Provider to Add TV9 Bangla