Covid-19 : দিল্লিতে বাড়ল কোভিড পজ়িটিভিটি হার, বাড়ছে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা?

Covid-19 : গত ৪ এপ্রিল পজ়িটিভিটি হার ছিল ০.৫ শতাংশ। সোমবার দিল্লিতে করোনা পজ়িটিভিটি রেট ছিল ২.৭০ শতাংশ।

Covid-19 : দিল্লিতে বাড়ল কোভিড পজ়িটিভিটি হার, বাড়ছে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা?
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 6:10 PM

নয়া দিল্লি : করোনার তৃতীয় ঢেউ পেরিয়ে স্বাভাবিক ছন্দে ফিরছিল দেশ। বেশ কিছুদিন যাবৎ লকডাইনের বিধিনিষেধ মানার কোনও বাধ্যবাধকতা নেই। এই আবহে বিশ্বের কোভিড পরিস্থিতি কিছুটা চিন্তা বাড়িয়েছে। চিন, আমেরিকা, ফ্রান্স সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী। বিশ্বের বিভিন্ন প্রান্তে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের জন্য কোভিডের এক্সই ভ্যারিয়েন্টকেই দায়ী করেছেন বিশেষজ্ঞরা। এদিকে সম্প্রতি একটি গবেষণায় উঠে এসেছিল যে জুন মাসের মাঝামাঝি করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে। এহেন পরিস্থিতিতে সজাগ কেন্দ্র। এই আবহে গত সপ্তাহে দিল্লিতে কোভিড পজ়িটিভি়টি কিছুটা বেড়েছে। স্বভাবতই উদ্বিগ্ন দেশবাসী। ডাক্তাররা জানিয়েছে, এই বিষয়ে চিন্তার কোনও কারণ নেই।

৫ ফেব্রুয়ারি করোনার পজ়িটিভিটি হার ছিল ২.৮৭ শতাংশ। গত ৪ এপ্রিল পজ়িটিভিটি হার ছিল ০.৫ শতাংশ। করোনা সংক্রমণের হার কমে আসার পর দিল্লিতে ফের ঊর্ধ্বমুখী সংক্রমণ। সোমবার দিল্লিতে করোনা পজ়িটিভিটি রেট ছিল ২.৭০ শতাংশ। ফলে স্বাভাবিকভাবেই জনসাধারণের মনে আশঙ্কা সৃষ্টি হয়েছে যে তাহলে কি আরও একটি করোনা ঢেউ আছড়ে পড়তে চলেছে? তবে ডাক্তার ও বিশেষজ্ঞরা আশ্বস্ত করেছেন যে উদ্বেগের কোনও কারণ নেই। আগামী দুই মাস সমস্তরকম কোভিডবিধি মেনে চলতে হবে।

এদিকে মঙ্গলবার দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে,তাঁর সরকার রাজধানীতে কোভিড পরিস্থিতির উপর নজর রেখেছে। তিনিও দিল্লিবাসীকে আশ্বস্ত করেছেন যে, উদ্বেগের কোনও কারণ নেই। সাংবাদিকদের তিনি বলেছেন, “আমরা প্রতিনিয়ত কোভিড পরিস্থিতির উপর কড়া নজর রেখেছি। আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। পরিস্থিতি বুঝে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেব।” এদিকে গতকাল দিল্লির স্বাস্থ্য়মন্ত্রী গতকাল জানিয়েছেন, দিল্লিতে প্রতিদিন ১০০ থেকে ২০০ টি কোভিড সংক্রমণের খবর মিলছে। কোভিড সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার উপর নজর রেখেছি। কোভিড নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা হ্রাস পেয়েছে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : UP Legislative Council: উত্তর প্রদেশে অবাক কাণ্ড, বারাণসীতেই হেরে গেল বিজেপি!