করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় বাংলায় মৃত্যু হয়েছে মাত্র ১ জনের, দেশে কত?

দেশে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮ লক্ষ ২৬ হাজার ৩৬৩ জন। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫ লক্ষ ২২ হাজার ৬০১ জন।

করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় বাংলায় মৃত্যু হয়েছে মাত্র ১ জনের, দেশে কত?
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Feb 07, 2021 | 7:37 PM

নয়া দিল্লি: দেশে নিম্নমুখী করোনার (COVID) রেখচিত্র। তবে লাখো লাখো মানুষের প্রাণ কেড়ে নিয়েছে অতিমারি। প্রায় ১ বছর ধরে চলা করোনা যুদ্ধের দামামা এখন অনেকাংশেই লঘু। কমছে প্রাণহানিও। এর মধ্যেই সুখবর এল ৭ ফেব্রুয়ারি। বিগত ৯ মাসে করোনায় সবচেয়ে কম প্রাণহানির খবর এল এ দিন। গত ২৪ ঘন্টায় দেশে মোট করোনায় মৃত্যু হয়েছে ৭৮ জনের, যা ৯ মাসে সর্বনিম্ন। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫৯ জন। যার ফলে সক্রিয় করোনা আক্রান্তর সংখ্যা হয়েছে ১ লক্ষ ৪৮ হাজার ৭৬৬।

দেশে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮ লক্ষ ২৬ হাজার ৩৬৩ জন। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫ লক্ষ ২২ হাজার ৬০১ জন। মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৪ হাজার ৯৯৬ জনের। দেশের পরিসংখ্যানের মতোই রাজ্যেও কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৯৭ জন। প্রাণ হারিয়েছেন ১ জন। তিনি দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা।

বঙ্গে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৪ হাজার ৮৯৫। এ পর্যন্ত করোনা জয় করেছেন ৫ লক্ষ ৫৬ হাজার ৮১ জন। ১ জনের মৃত্যুর দরুণ রাজ্যে মোট করোনার কবলে প্রাণহানির সংখ্য়া বেড়ে হয়েছে ১০ হাজার ২০২। গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ করোনায় প্রাণহানির খবর এসেছে মহারাষ্ট্র থেকে। ঠাকরে রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনায় ২৫ জনের মৃত্যুর জেরে মোট মৃত্যুর সংখ্যা ৫১ হাজার ২৮০।

দেশে প্রতি মাসের ৭ তারিখে করোনার মৃতের সংখ্যা

আরও পড়ুন: জোশীমঠেও কি হতে চলেছে কেদারনাথের পুনরাবৃত্তি?

গত ২৪ ঘন্টায় কেরলে প্রাণ হারিয়েছেন ১৬ জন, কর্নাটকে মৃত্যু হয়েছে ৩ জনের, অন্ধ্র প্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা, রাজস্থান ও গুজরাটে ১ জন করে করোনার জেরে প্রাণ হারিয়েছেন। দেশজুড়ে করোনা টিকাকরণ শুরু হয়েছিল ১৬ জানুয়ারি। যাঁরা একেবারে প্রথম দিন করোনা টিকা নিয়েছিলেন তাঁরা করোনা টিকার দ্বিতীয় ডোজ় পাবেন ১৩ ফেব্রুয়ারি। এর মধ্যেই দেশের নিম্নমুখী করোনার রেখচিত্র স্বস্তি জোগাচ্ছে সকলের মনে।