Md Selim-Paresh Rawal: ‘বাঙালির জন্য মাছ ভাজা’ নিয়ে বিতর্কিত মন্তব্য, এবার পরেশ রাওয়ালের বিরুদ্ধে থানায় গেলেন মহম্মদ সেলিম

Paresh Rawal Controversy: সিপিআই(এম) নেতা মহম্মদ সেলিম তালতলা পুলিশ স্টেশনে লিখিত অভিযোগ করেন এবং অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়েরের অনুরোধ করেন।

Md Selim-Paresh Rawal: 'বাঙালির জন্য মাছ ভাজা' নিয়ে বিতর্কিত মন্তব্য, এবার পরেশ রাওয়ালের বিরুদ্ধে থানায় গেলেন মহম্মদ সেলিম
ছবি সৌজন্য: টিভি ৯ বাংলা.
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 11:29 AM

কলকাতা: বাঙালির জন্য মাছ ভাজার মন্তব্য় নিয়ে বিতর্কে জড়িয়েছেন অভিনেতা পরেশ রাওয়াল। তীব্র সমালোচনার মুখে পড়ে তিনি ক্ষমাও চেয়ে নেন। কিন্তু তাতেও নিস্তার মিলল না। এবার অভিনেতার বিরুদ্ধে দায়ের হল এফআইআর। সিপিআই(এম) নেতা তথা প্রাক্তন সাংসদ মহম্মদ সেলিম বলিউড অভিনেতার নামে অভিযোগ দায়ের করলেন। অন্যদিকে, শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফেও পরেশ রাওয়ালের এই মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছে।

চলতি মাসের শুরুতেই গুজরাটে বিজেপির হয়ে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন পরেশ রাওয়াল। গুজরাটের ভালসাদে নির্বাচনী প্রচারে গিয়ে তিনি বলেন, “বর্তমানে গ্যাস সিলিন্ডারের দাম যথেষ্ট বেশি, তবে এই দাম কমে যাবে। সাধারণ মানুষের কর্মসংস্থানও হবে। কিন্তু রোহিঙ্গা বা বাংলাদেশিরা আপনাদের পাশেই বসবাস শুরু করলে কী হবে? তখন আপনি গ্যাস সিলিন্ডার নিয়ে কী করবেন? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন? গুজরাটের মানুষ মূল্য়বৃদ্ধি সহ্য করে নেবে, কিন্তু এটা নয়…”

‘বাঙালিদের জন্য মাছ রান্না করা’র মন্তব্য ঘিরেই বিতর্ক শুরু হয়। নেটমাধ্যমে তীব্র সমালোচনা, কটাক্ষের মুখে পড়েন পরেশ রাওয়াল। এরপরই বৃহস্পতিবার তিনি টুইটে ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন, “মাছ নিয়ে কোনও ইস্যুই নেই, কারণ গুজরাটিরাও মাছ রান্না করেন এবং খান। আমি বাঙালি বলতে বাংলাদেশ থেকে অবৈধ প্রবেশকারী ও রোহিঙ্গাদের বোঝাতে চেয়েছি। তাও যদি আমার মন্তব্যে কারোর ভাবাবেগে আঘাত লাগে, তবে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।”

তবে এতে বিতর্ক থামেনি। রাতেই সিপিআই(এম) নেতা মহম্মদ সেলিম তালতলা পুলিশ স্টেশনে লিখিত অভিযোগ করেন এবং অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়েরের অনুরোধ করেন। তাঁর অভিযোগ, পরেশ রাওয়ালের এই মন্তব্য বাকি দেশের কাছে বাঙালিদের সম্পর্কে ভুল ধারণা তৈরি করছে।

চিঠিতে তিনি লেখেন, “বাঙালিদের একটি বড় সংখ্যকই রাজ্যের বাইরে বসবাস করেন। পরেশ রাওয়ালের এই মন্তব্যের কারণে রাজ্যের বাইরে বসবাসকারী বাঙালিরা নিশানা ও প্রভাবিত হতে পারেন। ইচ্ছাকৃতভাবে অপমান, শত্রুতা ছড়ানো, জনসাধারণের মধ্যে হিংসা ছড়ানোর মতো অপরাধে পরেশ রাওয়ালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হোক।”