Assault: দলিত হয়ে পরনে রঙিন জামা-রোদচশমা, ‘বেশি ওড়ার অপরাধে’ বেধড়ক মার যুবক, ছিঁড়ল মায়ের ব্লাউজ

Dalit Man Beaten: জিগরভাই কানুভাই সেখালিয়া নামক এক দলিত যুবক রঙিন জামা ও সানগ্লাস পরায় অভিযুক্তরা তাঁর উপরে চড়াও হয়। কেন রঙিন জামা পরেছে, এই প্রশ্ন করে যুবককে বেধড়ক মারধর করা হয়।

Assault: দলিত হয়ে পরনে রঙিন জামা-রোদচশমা, 'বেশি ওড়ার অপরাধে' বেধড়ক মার যুবক, ছিঁড়ল মায়ের ব্লাউজ
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 10:15 AM

গান্ধীনগর: পরনে রঙিন জামা, চোখে রোদচশমা। একজন দলিত (Dalit) হয়েও এত কীসের সাজ? এই অপরাধেই ২১ বছর বয়সী এক যুবককে বেধড়ক মারধর করল একদল যুবক। শুধু ওই যুবককে মারধর করেই ক্ষান্ত হয়নি অভিযুক্তরা। দলিত যুবকের পরিবারকেও চরম হেনস্থার মুখে পড়তে হয়। ধিক্কারজনক এই ঘটনাটি ঘটেছে গুজরাটের বনসকণ্ঠে। সাতজন অভিযুক্তের নামে পুলিশে এফআইআর দায়ের করা হয়। জানা গিয়েছে, অভিযুক্তরা সকলেই উচ্চবর্ণের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মঙ্গলবার, পালানপুরের মোতা গ্রামে। জিগরভাই কানুভাই সেখালিয়া নামক এক দলিত যুবক রঙিন জামা ও সানগ্লাস পরায় অভিযুক্তরা তাঁর উপরে চড়াও হয়। কেন রঙিন জামা পরেছে, এই প্রশ্ন করে যুবককে বেধড়ক মারধর করা হয়। নিগৃহীত যুবকের মা হামলাকারী যুবকদের আটকাতে গেলে তাঁকেও মারধর করে এবং বৃদ্ধার পোশাক ছিঁড়ে দেয়।

পুলিশের এফআইআর অনুযায়ী, জিগরভাই নামক ওই যুবক মঙ্গলবার সকালে তাঁর ভাইয়ের সঙ্গে বাড়ির বাইরেই বসেছিল। সেই সময়ই উচ্চবর্ণের এক যুবক তাঁকে নিয়ে তির্যক মন্তব্য করে। রঙিন পোশাক পরে ‘খুব উড়ছে’ বলে, যুবকের জাত তুলে গালিগালাজ, এমনকী খুনের হুমকিও দেওয়া হয়।  জিগরের ভাই ভূপতভাই কোনওরকমে বচসা থামায়। এরপরে জিগরভাই কাজে যায়। বাড়ি ফেরার সময় তাঁকে ঘিরে ধরে সাত যুবক। লাঠি দিয়ে বেধড়ক মারধর শুরু করে তাঁরা।

ওই সময় জিগরভাই নামক ওই যুবকের সঙ্গে এক বন্ধু উপস্থিত ছিল, সে-ই ছুটে গিয়ে আহত যুবকের ভাইকে খবর দেয়। কিছুক্ষণের মধ্যে জিগরের ভাই ভূপতভাই ও তাঁর মা সীতাবেন ঘটনাস্থলে আসেন। কিন্তু ঝামেলা থামার বদলে তাঁদের দুইজনকেও হেনস্থা, মারধর করে অভিযুক্তরা। সীতাবেনের ব্লাউজ ছিড়ে দেওয়া হয় বলেও অভিযোগ। পরে জিগরের পরিবারের বাকি সদস্যরাও ঘটনাস্থলে পৌঁছলে, অভিযুক্তরা ঘটনাস্থল ছেড়ে পালায়।

আহত জিগরভাই ও তাঁর মাকে পালানপুর সিভিল হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানা গিয়েছে। সাতজনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হলেও, কোনও অভিযুক্তকে এখনও গ্রেফতার করা হয়নি।