Bihar Political Crisis : ‘রাজতিলক কী করো তৈয়ারি…’, নয়া জোট সরকার গঠনের পথে টুইট লালু-কন্যার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Aug 09, 2022 | 7:24 PM

Bihar Political Crisis : বিহারে এনডিএ সরকারের পতন হয়েছে। এবার বিহারে নয়া সরকার গঠনের পথে জেডিইউ, আরজেডি ও কংগ্রেস। তার আগে লালু যাদবের এক কন্য়া উদযাপনের মেজাজেই একটি টুইট করেন।

Bihar Political Crisis : 'রাজতিলক কী করো তৈয়ারি...', নয়া জোট সরকার গঠনের পথে টুইট লালু-কন্যার
ছবি সৌজন্যে : টুইটার

নয়া দিল্লি : বিহারে এবার সরকার বদলের পালা। মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন জেডিইউ প্রধান নীতীশ কুমার। এই মুহূর্তে আরজেডি নেতা তেজস্বী যাদবকে নিয়ে রাজভবনে গিয়েছেন নীতীশ কুমার। নয়া সরকার গঠন নিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করতেই তাঁদের রাজভবনে যাওয়া। যখন মহা সমারোহে নতুন সরকার গঠনের প্রস্তুতি সেই সময় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবের মেয়ে রোহিনী আচার্য একটি টুইট করেন। এই টুইটকে একরকম পালা বদলের উদযাপন বলা যেতে পারে। টুইটে লণ্ঠন হাতে গান গাইতে শোনা যায়। সেই টুইটে লালু কন্য়া লিখেছেন, ‘রাজতিলক কী করো তৈয়ারি, আ রহে হ্যায় লালটন ধারী’। অর্থাৎ, প্রস্তুতি করো, লণ্ঠনধারীরা আসছেন।

টুইট করা ভিডিয়োতে গাইতে শোনা যাচ্ছে, ‘লালু বিন চালু এ বিহার না হোই’। অর্থাৎ লালুকে ছাড়া এই বিহার চলবে না। সেই ভিডিয়োতে লালু যাদবকেও দেখা গিয়েছে। পাশাপাশি দেখা গিয়েছে লালু পুত্র তেজস্বী যাদবকে। বর্তমানে যাঁর হাতে দলের রাশ তুলে দিয়েছেন স্বয়ং লালু। এ বছর বিহারে বিধান পরিষদের নির্বাচনের আগে এই ভোজপুরী গানটি প্রকাশ পেয়েছিল। এই গানে বিহারের নেতা হিসেবে আরজেডিকে নির্বাচিত করার ডাক দেওয়া হয়েছিল। সেখানে তেজস্বী যাদবকেও নেতা হওয়ার ডাক দেওয়া হয়। গানে একটি লাইন রয়েছে, ‘তেজস্বী কি বিনা সুধার না হোই (তেজস্বীকে ছাড়া কোনও অগ্রগতি হবে না)।’ এই গানের ভিডিয়ো টুইট করার আগে আরও একটি টুইট করেন রোহিনী আচার্য। সেখানে তিনি নিজের বাবা অর্থাৎ লালু প্রসাদ যাদবের ছবি টুইট করে তাঁকে ‘কিং মেকার’ বলে অভিহিত করেন। আরেকটি টুইটে তিনি লিখেন, ‘তাঁর একাগ্রতা আকাশের থেকেও বেশি উঁচু। তিনি মানুষের গর্ব।’

এক সময়ের বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন লালু প্রসাদ যাদব। আবার তাঁর দল বিহারে ক্ষমতায় ফিরবে বলে উদযাপনের মেজাজেই টুইট মেয়ের। প্রসঙ্গত, এদিন নীতীশের সঙ্গে রাজ ভবনে গিয়েছেন তেজস্বী যাদব। শোনা যাচ্ছে তেজস্বী যাদব মহাগাঁটবন্ধন সরকারে নীতীশের ডেপুটি হতে পারেন তেজস্বী। এছাড়াও আরও ১৫ জন বিধায়ক মন্ত্রিসভায় জায়গা করে নিতে পারেন। এক্ষেত্রে উল্লেখ্য, সম্প্রতি অসুস্থতার কারণে হাসাপাতালে ভর্তি ছিলেন লালু প্রসাদ যাদব। এ বছরই দলের সমস্তরকম দায়িত্ব তুলে দেন ছোটো ছেলে তেজস্বী যাদবের হাতে। এখন দলের সমস্তরকম সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব তেজস্বীর রয়েছেন। তবে লালুর অবদান সেখানে অস্বীকার করা যায় না।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla