Rajnath Singh: এইমসে ভর্তি রাজনাথ সিং, কী হল প্রতিরক্ষা মন্ত্রীর?

Rajnath Singh: বর্তমানে একটানা দ্বিতীয়বারের জন্য প্রতিরক্ষা মন্ত্রীর চেয়ারে বসেছেন বিজেপির এই প্রবীণ নেতা। শেষ নির্বাচনেও জিতেছেন লখনউ থেকে। জন্মও উত্তর প্রদেশেই। ১৯৫১ সালের ১০ জুলাই বারাণসী জেলার ভাভোরা গ্রামে রাম বদন সিংয়ের পরিবারে জন্ম।

Rajnath Singh: এইমসে ভর্তি রাজনাথ সিং, কী হল প্রতিরক্ষা মন্ত্রীর?
রাজনাথ সিং।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 12, 2024 | 12:01 AM

নয়া দিল্লি: শরীর ভাল নেই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের। ভর্তি দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের (AIIMS) নিউরো সার্জারি বিভাগে। তিনি কোমরের ব্যথায় ভুগছেন বলে জানা গিয়েছে। নিউরো সার্জেন ডাঃ অমল রাহেজার তত্ত্বাবধানে চলছে চিকিৎসা। তবে তাঁর অবস্থা এখন স্থিতিশীল আছে বলে জানাচ্ছেন AIIMS-এর মিডিয়া সেলের ইনচার্জ ডাঃ রীমা দাদা। ভর্তির পর ডাক্তারেরা চেকআপও করেছেন। দ্রুত তাঁর এমআরআই করা হবে বলে জানা গিয়েছে। 

বর্তমানে একটানা দ্বিতীয়বারের জন্য প্রতিরক্ষা মন্ত্রীর চেয়ারে বসেছেন বিজেপির এই প্রবীণ নেতা। শেষ নির্বাচনেও জিতেছেন লখনউ থেকে। জন্মও উত্তর প্রদেশেই। ১৯৫১ সালের ১০ জুলাই বারাণসী জেলার ভাভোরা গ্রামে রাম বদন সিংয়ের পরিবারে জন্ম। সাধারণ কৃষক পরিবারের সেই ছেলেই পড়াশোনার সূত্রে চলে আসেন গোরখপুর বিশ্ববিদ্যালয়ে। তবে রাজনীতিতে হাতেখড়ি কিন্তু অনেক আগেই। মাত্র ১৩ বছর বয়সে RSS-এ যোগ। ১৯৭৭ সালে, তিনি মির্জাপুর থেকে বিধায়ক হন। শোনা যায় জয়প্রকাশ নারায়ণের আন্দোলন দ্বারা তিনি ব্যাপকভাবে প্রভাবিত হয়েছিলেন। ১৯৭৫ সালে জরুরি অবস্থার সময় জেলেও গিয়েছিলেন। জেল থেকে মুক্তি পাওয়ার পর ফের দাঁড়ান বিধানসভা ভোটে। জিতেও আসেন। 

১৯৯১ সালে যখন ভারতীয় জনতা পার্টি প্রথমবার উত্তর প্রদেশে সরকার গঠন করে তখন শিক্ষমন্ত্রীর দায়িত্ব পান রাজনাথ। ২০০০ সালে তো উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীও হন। দু’বার দলের সভাপতিরও দায়িত্ব পেয়েছেন। সেই রাজনাথের অসুস্থতার খবরে স্বভাবতই চিন্তায় সতীর্থ থেকে অনুরাগীরা। যদিও ডাক্তাররা বলছেন ভালই আছেন তিনি।