Arvind Kejriwal: ‘তুসসি কামাল কার দিতা… আই লাভ ইউ’, প্রকাশ্যেই ভালবাসা জাহির কেজরীবালের, কার উদ্দেশে বললেন এ কথা?

Punjab Assembly Election Results 2022: দিল্লির মুখ্যমন্ত্রী জানান, সরকার প্রত্যেকটি পয়সা রাজ্যবাসীর জন্যই খরচ করা হবে। তাদের দলের তরফে যে প্রতিশ্রুতিগুলি করা হয়েছিল, তাও পূরণ করা হবে বলে জানান তিনি।

Arvind Kejriwal: 'তুসসি কামাল কার দিতা... আই লাভ ইউ', প্রকাশ্যেই ভালবাসা জাহির কেজরীবালের, কার উদ্দেশে বললেন এ কথা?
রোড-শোতে কেজরীবাল ও মান। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2022 | 7:14 AM

অমৃতসর: পঞ্জাবে (Punjab) উঠেছে আম আদমি পার্টি(Aam Aadmi Party)-র ঝড়। কংগ্রেস(congress)-কে ক্ষমতাচ্যুত করে নতুন সরকার গড়তে চলেছে দিল্লির শাসক দল। এই সাফল্যে যারপরনাই খুশি আম আদমি পার্টির সর্বভারতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। রবিবার পঞ্জাবের হবু মুখ্যমন্ত্রী ভাগবন্ত মান(Bhagwant Mann)-র সঙ্গে দেখা করেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, বহু বছর পর পঞ্জাব একটা সৎ মুখ্যমন্ত্রী পেতে চলেছে। রাজ্যে সুশাসন প্রতিষ্ঠার পাশাপাশি একটি সত্যনিষ্ঠ সরকার গঠনেরও আহ্বান দেন তিনি।

আম আদমি পার্টির এই বিপুল সাফল্যকে উদযাপন করতেই রবিবার শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল নবনির্বাচিত দলের তরফে। হবু মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে পাশে নিয়েই দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীবাল সমস্ত পঞ্জাববাসীকে ধন্যবাদ জানান তাদের উপরে আস্থা রাখা ও একবার সরকার গঠনের সুযোগ দেওয়ার জন্য।

পঞ্জাবে ১১৭টি বিধানসভা আসনের মধ্যে ৯২টি আসনেই আম আদমি পার্টি জয়ী হওয়ায়,  পঞ্জাববাসীদের উদ্দেশে কেজরীবাল ভালবাসা জাহির করে বলেন, “তুস্সি কামাল দিতা…. আই লাভ ইউ পঞ্জাব”। তিনি  বলেন, “আমি অত্যন্ত খুশি যে এত বছর পর পঞ্জাব একজন সৎ মুখ্যমন্ত্রী পেতে চলেছে। উনি (ভাগবন্ত মান) অত্যন্ত সৎ ব্যক্তি। ওনার নেতৃত্বেই একটা সৎ সরকার গঠন করা হবে।”

দিল্লির মুখ্যমন্ত্রী জানান, সরকার প্রত্যেকটি পয়সা রাজ্যবাসীর জন্যই খরচ করা হবে। তাদের দলের তরফে যে প্রতিশ্রুতিগুলি করা হয়েছিল, তাও পূরণ করা হবে বলে জানান তিনি। যদি আম আদমি পার্টির কোনও নেতা বা বিধায়ক কোনও ভুল বা অনৈতিক কাজের সঙ্গে জড়িত হন, তাদের কারাগারে পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানান কেজরীবাল।

শুধুমাত্র ভাগবন্ত মানই নয়, বরং সমস্ত রাজ্যবাসীই মুখ্যমন্ত্রী হবেন বলে জানান আপ সুপ্রিমো। একইসঙ্গে বিরোধী দলগুলিকে কটাক্ষ করে তিনি বলেন, প্রকাশ সিং বাদল, সুখবীর সিং বাদল, নভজ্যোত সিং সিধু, চরণজিৎ সিং চন্নি ও বিক্রম মাজথিয়ার মতো দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন নেতাদেরও হারের স্বাদ পাইয়ে দিয়েছে পঞ্জাববাসী।