‘কেউ সুরক্ষিত নয়’, গুজরাটে আপ কর্মীদের উপর হামলায় মুখ্যমন্ত্রী রূপাণীকে বার্তা কেজরীবালের

Arvind Kejriwal on AAP Workers Attacked in Gujarat: গতকাল জুনাগঢ়ে জন সমবেদনা যাত্রার আয়োজন করা হয়েছিল। শান্তিপূর্ণভাবে সেই পদযাত্রা চলাকালীনই আচমকা ৭০ জন ব্যক্তি তাঁদের উপর আক্রমণ করে।

'কেউ সুরক্ষিত নয়', গুজরাটে আপ কর্মীদের উপর হামলায় মুখ্যমন্ত্রী রূপাণীকে বার্তা কেজরীবালের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jul 01, 2021 | 8:43 AM

নয়া দিল্লি: পদযাত্রায় আপ কর্মীদের উপর হামলা। গুজরাটের জুনাগঢ়ে বুধবার জন সমবেদনা যাত্রা চলাকালীন একাধিক শীর্ষ নেতা আহত হওয়ায় ক্ষুব্ধ আম আদমি পার্টি(Aam Admi Party)-র প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। গোটা হামলার বিষয়ে তিনি গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী(Vijay Rupani)-র সঙ্গে কথা বলেছেন বলেও জানান।

২০২২ সালেই গুজরাটে বিধানসভা নির্বাচন (Gujarat Assembly Election 2022)। পঞ্চায়েত নির্বাচনে ভাল ফল করার পর এ বার গুজরাটের বিধানসভা নির্বাচনেও লড়তে চলেছে আম আদমি পার্টি। সম্প্রতিই দলীয় কার্যালয় উদ্বোধনে গুজরাট সফরেও গিয়েছিলেন দলের প্রধান অরবিন্দ কেজরীবাল।

দলীয় সূত্রে জানানো হয়েছে, গতকাল জুনাগঢ়ে জন সমবেদনা যাত্রার আয়োজন করা হয়েছিল। শান্তিপূর্ণভাবে সেই পদযাত্রা চলাকালীনই আচমকা ৭০ জন ব্যক্তি তাঁদের উপর আক্রমণ করে। মারধর করে হয় ইশুদান গাদভি, প্রবীণ রাম, মহেশ সাওয়ানি প্রমুখ নেতাদের। এরপরই স্থানীয় আপ নেতারা থানায় এফআইআর দায়ের করেন বিজেপি কর্মীদের বিরুদ্ধে।

এ দিকে, গোটা হামলার বিষয়টি অস্বীকার করেছে বিজেপি। জেলা সভাপতি কিরীত পটেল বললেন, “আমাদের দলের কর্মীরা এই ঘটনার সঙ্গে জড়িত নয়। একটি প্রতিষ্ঠান রাস্তায় দাঁড়িয়ে আপের বিরুদ্ধে প্রতিবাদ করছিল। কনভয়টি সেখানে পৌঁছতেই আপ কর্মীরা গালি-গালাজ করেন, তারপরই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।”

তবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল পরোক্ষে বিজেপির উপরই হামলার দায় চাপিয়ে টুইট করেন। তিনি লেখেন, “যদি ইশুদান বা মহেশ ভাইয়ের মতো ব্যক্তিদের প্রকাশ্যে আক্রমণ করা হয়, তবে গুজরাটে কেউই সুরক্ষিত নয়। এই হিংসা তোমাদের রাগ, পরাজয়ের প্রতিফলন। সাধারণ মানুষকে উন্নত পরিষেবা দিয়ে তাদের মন জয় করো, বিরোধীদের ভয় দেখিয়ে কিছু হবে না।”

পরে তিনি ফের টুইট করে জানান, মুখ্যমন্ত্রী বিজয় রুপাণীর সঙ্গে তিনি কথা বলেছেন এবং এফআইআর দায়ের করে দ্রুত অভিযুক্তদের গ্রেফতারের অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন: প্রিয়ঙ্কার ‘জাদু’তেই মুখোমুখি রাহুল-সিধু, নির্বাচনের আগেই কি মিটল মানভঞ্জনের পালা?