প্রিয়ঙ্কার ‘জাদু’তেই মুখোমুখি রাহুল-সিধু, নির্বাচনের আগেই কি মিটল মানভঞ্জনের পালা?

Navjot Singh Sidhu Meets Rahul Gandhi: গতকাল দুপুরে পঞ্জাবের নেতা তথা প্রাক্তন ক্রিকেটার প্রিয়ঙ্কা গান্ধী বঢরার সঙ্গে একটি ছবি টুইট করেন এবং জানান দীর্ঘ চার ঘণ্টা ধরে তাঁদের মধ্যে গভীর আলোচনা হয়েছে। সূত্র অনুযায়ী, এরপরই বিকেলে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন সিধু।

প্রিয়ঙ্কার 'জাদু'তেই মুখোমুখি রাহুল-সিধু, নির্বাচনের আগেই কি মিটল মানভঞ্জনের পালা?
কংগ্রেসের তরফে টুইট করা হয় এই ছবিটি।
Follow Us:
| Updated on: Jul 01, 2021 | 8:14 AM

নয়া দিল্লি: মানভঞ্জন হল শেষমেশ। বুধবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী(Rahul Gandhi)-র বাড়িতেই দেখা করলেন পঞ্জাবের বিক্ষুব্ধ নেতা নভজ্যোত সিং সিধু(Navjot Singh Sidhu)। মঙ্গলবারই রাহুল গান্ধী জানিয়েছিলেন, সিধুর সঙ্গে বৈঠকের কোনও পরিকল্পনা নেই। তবে দিনের শেষে একই ফ্রেমে দুজনকে হাসি মুখে দেখা গেল।

আগামী বছর পঞ্জাবে বিধানসভা নির্বাচন (Punjab Assembly Election 2022)। তার আগেই প্রস্তুতি শুরু করে দিয়েছে কংগ্রেস (Congress)। কিন্তু মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং(Amarinder Singh)-র সঙ্গে নভজ্যোত সিং সিধুর দ্বন্দ্ব ফের একবার চরমে ওঠায় সমস্যায় পড়েছে দল। দলের অন্দরে ক্ষোভ মেটাতে দলনেত্রী সনিয়া গান্ধী তিন সদস্যের কংগ্রেস কমিটিও গঠন করেন, যারা অমরিন্দর, সিধু সহ দলের বিভিন্ন স্তরের নেতামন্ত্রীদের সঙ্গে দেখা করেন।

মঙ্গলবারই নভজ্যোত সিধুকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিতে দেখা যায়। তাঁর সমর্থকরা জানান, দিল্লিতে গান্ধী পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছেন তিনি। যদিও রাহুল গান্ধীকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি সাফ জানিয়ে দেন, সিধুর সঙ্গে বৈঠকের কোনও পরিকল্পনা নেই।

এরপরই গতকাল দুপুরে পঞ্জাবের নেতা তথা প্রাক্তন ক্রিকেটার প্রিয়ঙ্কা গান্ধী বঢরার সঙ্গে একটি ছবি টুইট করেন এবং জানান দীর্ঘ চার ঘণ্টা ধরে তাঁদের মধ্যে গভীর আলোচনা হয়েছে। সূত্র অনুযায়ী, এরপরই বিকেলে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন সিধু। সেই বৈঠকে উপস্থিত ছিলেন প্রিয়ঙ্কা গান্ধীও।

বিগত কয়েকবছর ধরেই দলীয় কর্মীদের মানভঞ্জনের দায়িত্ব পালন করে আসছেন প্রিয়ঙ্কা গান্ধী। এর আগেও রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে সচিন পাইলটের বিবাদের সময় দলের ভাঙন আটকেছিলেন প্রিয়ঙ্কাই। তবে আসন্ন নির্বাচনে কংগ্রেসের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে বর্তমান মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে সামনে রেখেই নির্বাচন লড়া হবে। সেই কারণে ক্ষুব্ধ সিধুর মানভঞ্জনে কতটা সফল হয়েছেন প্রিয়ঙ্কা, তা আগামিদিনেই জানা যাবে।

আরও পড়ুন: করোনামুক্তিতেও নেই স্বস্তি, সুস্থ ব্যক্তিদের রক্তে অস্বাভাবিক মাত্রায় বাড়ছে শর্করা: এইমস সমীক্ষা