Satyendar Jain: হঠাৎ স্বাস্থ্যের অবনতি, আইসিইউতে স্থানান্তরিত করা হল সত্যেন্দ্র জৈনকে

AAP Leader: এর আগে চলতি সপ্তাহের সোমবারও তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল স্বাস্থ্য় পরীক্ষার জন্য। সেই সময় জানা গিয়েছিল, তাঁর শিরদাঁড়ায় আঘাত লেগেছে। সেই চোটও জেলের হাসপাতালে পড়ে যাওয়ার কারণেই লেগেছিল।   

Satyendar Jain: হঠাৎ স্বাস্থ্যের অবনতি, আইসিইউতে স্থানান্তরিত করা হল সত্যেন্দ্র জৈনকে
সত্যেন্দ্র জৈন।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 2:27 PM

নয়া দিল্লি: জেলের খাবার মুখে রুচছে না। ভাঙছে স্বাস্থ্য, হু হু করে কমছে ওজন। চলতি সপ্তাহের শুরুতেই দিল্লির সফদরজং হাসপাতালে সত্যেন্দ্র জৈন(Satyendar Jain)-কে মেডিক্যাল চেক-আপের জন্য় আনা হয়। সেই সময়ই তাঁর ভগ্ন স্বাস্থ্যের ছবি ধরা পড়েছিল। আজ, বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করাতে হল দিল্লি প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে। জানা গিয়েছে, জেলের বাথরুমে পড়ে গিয়েছিলেন সত্যেন্দ্র জৈন। তার জেরেই গুরুতর চোট লেগেছে তাঁর।  দিল্লির দীন দয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শেষ খবর অনুযায়ী, তাঁকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে।

বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে গত বছর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সত্য়েন্দ্র জৈনকে গ্রেফতার করা হয়। এরপর থেকেই তিহাড় জেলে বন্দি ছিলেন তিনি। এ দিন সকালে জানা যায়, দিল্লির দীন দয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে সত্য়েন্দ্র জৈনকে। তিনি এ দিন ভোর ৬টা নাগাদ তিহাড় জেলের ৭ নম্বর সেলের বাথরুমের ভিতরে পড়ে যান। সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে চলতি সপ্তাহের সোমবারও তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল স্বাস্থ্য় পরীক্ষার জন্য। সেই সময় জানা গিয়েছিল, তাঁর শিরদাঁড়ায় আঘাত লেগেছে। সেই চোটও জেলের হাসপাতালে পড়ে যাওয়ার কারণেই লেগেছিল।

হাসপাতালে চিকিৎসকদের অপেক্ষায় বসে থাকা সত্য়েন্দ্র জৈনের ভগ্ন স্বাস্থ্যের ছবি ধরা পড়েছিল। জেলে যাওয়ার পর তাঁর ৩৫ কেজি ওজন কমে গিয়েছে। আপ নেতা স্লিপ অ্যামনিয়াতেও ভুগছেন। ঘুমোনোর সময় বাই-প্যাপ মেশিনের প্রয়োজন পড়ে। তাঁর একাধিক রক্ত পরীক্ষা, এমআরআই করানো হয়।

এদিকে, সত্যেন্দ্র জৈনের অসুস্থতার খবর পাওয়ার পরই উদ্বেগ প্রকাশ করেছেন আম আদমি পার্টির নেতারা। বিজেপির তরফে প্রাক্তন মন্ত্রীকে মেরে ফেলার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরীবাল হিন্দিতে টুইট করে বলেন, “দিল্লির মানুষজন বিজেপির ঔদ্ধত্য ও নৃশংসতা দেখছে। ভগবানও এদের ক্ষমা করবে না। সাধারণ মানুষ আমাদের পাশে রয়েছে এবং ঈশ্বরও আমাদের সঙ্গে রয়েছে।”