Manish Sisodia: জেলেই ভিডিয়ো কলে স্ত্রী-র সঙ্গে কথা বলতে পারবেন সিসোদিয়া, অনুমতি আদালতের

Manish Sisodia: জেলে বসেই অসুস্থ স্ত্রী-র সঙ্গে ভিডিয়ো কলে কথা বলতে পারবেন মণীশ সিসোদিয়া। বৃহস্পতিবার তিহাড় জেলের সুপারকে এমনটাই নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট।

Manish Sisodia: জেলেই ভিডিয়ো কলে স্ত্রী-র সঙ্গে কথা বলতে পারবেন সিসোদিয়া, অনুমতি আদালতের
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 11, 2023 | 7:21 PM

নয়া দিল্লি: দিল্লি আবগারি দুর্নীতিতে আপাতত তিহাড় জেলে বন্দি দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। এদিকে তিনি যখন বিচারবিভাগীয় হেফাজতে দিন কাটাচ্ছেন সেই সময় কঠোর ব্যধিতে ভুগছেন তাঁর স্ত্রী। এই কারণ দেখিয়ে অন্তর্বর্তীকালীন জামিনের আবেদনও করেছিলেন। তবে তা খারিজ হয়ে যায়। জামিন না পেলেও স্ত্রীয়ের সঙ্গে প্রতিদিন এক ঘণ্টা করে ভিডিয়ো কলে কথা বলতে পারবেন মণীশ সিসোদিয়। বৃহস্পতিবার এমনটাই নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। এই মর্মে তিহাড় জেলের সুপারকে সিসোদিয়াকে ভিডিয়ো কলের অনুমতি দেওয়ার জন্য নির্দেশ দিল দিল্লির হাইকোর্ট।

বর্তমানে দিল্লি আবগারি নীতি মামলায় বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন মণীশ সিসোদিয়া। এই হেফাজতে থাকাকালীন তাঁকে অসুস্থ স্ত্রীয়ের সঙ্গে ভিডিয়ো কলের অনুমতি দিল দিল্লি হাইকোর্ট। সিসোদিয়ার নিয়মিত ও অন্তর্বর্তীকালীন জামিনের আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই অন্তর্বর্তীকালীন নির্দেশ বলবৎ থাকবে বলে জানিয়েছে হাইকোর্ট। বিচারপতি দীনেশ কুমার শর্মা বলেন, আদালত যত তাড়াতাড়ি সম্ভব আবেদনের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করা হবে। বিচারপতি আজ বলেন, “আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নিয়ম অনুযায়ী প্রতিদিন বিকেল ৩টা থেকে ৪টার মধ্যে আবেদনকারীর (সিসোদিয়া)সঙ্গে তাঁর স্ত্রীর ভিডিয়ো কনফারেন্সিং নিশ্চিত করার জন্য জেল সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে।”

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি দিল্লি আবগারি নীতি ২০২১-২২ প্রণয়ন ও বাস্তবায়নে দুর্নীতির অভিযোগে সিসোদিয়াকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত ৩১ মার্চ নিম্ন আদালত সিসোদিয়ার জামিনের আবেদন খারিজ করে দিয়ে জানায় যে তিনি “প্রাথমিকভাবে এই কেলেঙ্কারির স্থপতি”। আদালত আরও বলে, দিল্লির সরকারের তাঁর এবং তাঁর সহকর্মীদের জন্য নির্ধারিত ৯০-১০০ কোটি টাকার অগ্রিম ঘুষ দেওয়ার অভিযোগে অপরাধমূলক ষড়যন্ত্রে তিনি “সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা” পালন করেছেন। এদিকে গ্রেফতারির পর থেকেই বিভিন্ন কারণ দেখিয়ে বারবার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করেছিলেন সিসোদিয়া। এর মধ্যে একটি কারণ ছিল স্ত্রীয়ের অসুস্থতা। তাঁর আইনজীবী বলেছিলেন, প্রবীণ আপ নেতার স্ত্রীর শারীরিক অবস্থার দিকে জরুরি নজর দেওয়া দরকার। এই মর্মে সিসোদিয়াকে অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি দেওয়ার জন্য আদালতকে অনুরোধ করেছিলেন। উল্লেখ্য, মাল্টিপল স্ক্লেরোসিসে ভুগছেন সিসোদিয়ার স্ত্রী। অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। জামিন না পেলেও এবার অসুস্থ স্ত্রীয়ের সঙ্গে দিনে এক ঘণ্টা করে ভিডিয়ো কলে কথা বলতে পারবেন সিসোদিয়া।