MP showed liquor: সংসদ অধিবেশনে মদের বোতল তুলে ধরলেন সাংসদ! কিন্তু কেন? দেখুন ভিডিয়ো

alcohol consumption: মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও দিল্লি সরকারের কড়া সমালোচনা করেন পারভেশের অভিযোগ, "দিল্লির মুখ্যমন্ত্রী আরও বেশি করে রাজস্ব আদায়ে এই নতুন পদ্ধতি অবলম্বন করে প্রচার চালাচ্ছেন।

MP showed liquor: সংসদ অধিবেশনে মদের বোতল তুলে  ধরলেন সাংসদ! কিন্তু কেন? দেখুন ভিডিয়ো
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 6:58 AM

নয়া দিল্লি: সংসদে চলছে শীতকালীন অধিবেশন। সোমবার সংসদ অধিবেশনে ঘটল এক অভিনব ঘটনা। দিল্লি সরকারের বিরুদ্ধে প্রতিবাদ দেখাতে গিয়ে এক নতুন পন্থাকে অবলম্বন করলেন দিল্লির সাংসদ পারভেশ সাহেব সিং ভার্মা । সকলের সামনে মদের বোতল তুলে ধরে সাংসদের অভিযোগ, দিল্লি সরকার বেশি করে মদ খাওয়ার জন্য নাগরিকদের উৎসাহিত করছে।

সংবাদ সংস্থা এএনআইকে ওই সাংসদ জানিয়েছেন, “করোনা অতিমারির সময়ে যখন ২৫ হাজার জন মারা গিয়েছেন, তখন দিল্লি সরকার, কেন্দ্রশাসিত অঞ্চলে, মদের ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে এক নতুন আবগারি নীতি তৈরি করতে ব্যস্ত ছিল।” সাংসদের অভিযোগ, “নতুন করে ৮২৪ টি মদের দোকান খোলা হয়েছে। আবাসিক এলাকা, কলোনি, গ্রাম, সব জায়গায় মদের দোকান খোলা হয়েছে। রাত ৩টে অবধি এখন থেকে মদের দোকান খোলা থাকবে। মহিলারা যদি রাত ৩টে অবধি বারে বসে মদ খান, তবে তাদের বিশেষ ছাড় দেওয়া হবে। মদ খাওয়ার বয়স ২৫ বছর থেকে কমিয়ে ২১ করে দেওয়া হয়েছে।”

দেখে নিন ভিডিয়ো

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও দিল্লি সরকারের কড়া সমালোচনা করেন পারভেশের অভিযোগ, “দিল্লির মুখ্যমন্ত্রী আরও বেশি করে রাজস্ব আদায়ে এই নতুন পদ্ধতি অবলম্বন করে প্রচার চালাচ্ছেন। ২০২২ সালে পঞ্জাব বিধানসভা নির্বাচনের ভোট প্রচারে গিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী বলছেন, সেরাজ্যে মদ খাওয়ার সংস্কৃতির অবসান ঘটাবেন, অন্যদিকে তিনিই দিল্লিতে বেশি করে মদ খাওয়াকে উৎসাহিত করছেন।”

সাংসদের অভিযোগ, “দিল্লির সরকার, বছরে ১০ হাজার কোটি টাকা রোজগারের লক্ষ্যমাত্রা নিয়ে এই নতুন আবগারি নীতি গ্রহন করেছে। এরফলে যুব সমাজ আরও বেশি করে নেশায় আসক্ত হয়ে পড়বেন। দিল্লির মুখ্যমন্ত্রী জনগণকে পরিস্কার পানীয় জলের প্রতিশ্রুতি দিয়েছিলেন. তার বদলে রাজ্যের মানুষকে তিনি মদ দিচ্ছেন। ”

আরও পড়ুন JMM likely to back Congress: মুখ ফেরাচ্ছে পড়শিরাও, কংগ্রেসই বেশি পছন্দ হেমন্ত সোরেনের; আরও একা হচ্ছেন মমতা?

আরও পড়ুন Supreme Court rebukes West Bengal: করোনায় মৃতদের পরিবারকে ক্ষতিপূরণে কেন ঢিলেমি? পশ্চিমবঙ্গ সহ ৩ রাজ্যকে ‘সুপ্রিম’ ভর্ৎসনা