Rahul Gandhi: মহিলাদের যৌন হেনস্থা নিয়ে মন্তব্য, রাহুল গান্ধীর বাড়িতে হাজির পুলিশ

Delhi Police: মহিলাদের যৌন হেনস্থা নিয়ে সম্প্রতিই রাহুল গান্ধী যে মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতেই এদিন রাহুলের বাড়িতে হাজির হয় দিল্লি পুলিশ।

Rahul Gandhi: মহিলাদের যৌন হেনস্থা নিয়ে মন্তব্য, রাহুল গান্ধীর বাড়িতে হাজির পুলিশ
রাহুল গান্ধীর বাড়িতে হাজির পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 11:35 AM

নয়া দিল্লি: ফের বিপাকে রাহুল গান্ধী (Rahul Gandhi)। রবিবার সকালে কংগ্রেস (Congress) নেতার বাড়িতে হাজির হল পুলিশ। জানা গিয়েছে, মহিলাদের যৌন হেনস্থা (Physical Assault) নিয়ে সম্প্রতিই রাহুল গান্ধী যে মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতেই এদিন রাহুলের বাড়িতে হাজির হয় দিল্লি পুলিশ (Delhi Police)। গত সপ্তাহেই তাঁকে এই মন্তব্যের প্রেক্ষিতে পুলিশ নোটিস পাঠিয়েছিল। সেই মামলাতেই আজ রাহুল গান্ধীর বাড়িতে হাজির হয় পুলিশ। সূত্রের খবর, মহিলাদের যৌন হেনস্থার শিকার হতে হয়, এই মন্তব্যের প্রেক্ষিতে রাহুল গান্ধীকে জেরা করবে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভারত জোড়ো যাত্রা চলাকালীন শ্রীনগরে রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, “মহিলারা এখনও শারীরিক নির্যাতনের শিকার হচ্ছেন”। তাঁর এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। সম্প্রতিই সেই বিষয়টি নজরে আসতেই পুলিশের তরফে গত সপ্তাহের বৃহস্পতিবার, ১৬ মার্চ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে নোটিস পাঠানো হয়।  পুলিশি সেই নোটিসে বলা হয়েছিল, যে সমস্ত মহিলারা রাহুল গান্ধীর কাছে যৌন হেনস্থার অভিযোগ জানিয়েছিলেন, তাদের সম্পর্কে যেন পুলিশকে বিস্তারিত তথ্য জানান। দিল্লি পুলিশের তরফে দীর্ঘ প্রশ্নপত্রও পাঠানো হয়েছিল রাহুল গান্ধীকে। তবে পুলিশের নোটিস পেলেও, রাহুল গান্ধী কোনও জবাব দেননি।

সূত্রের খবর, এ দিন সকালে দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার সহ একাধিক পুলিশ কর্মী রাহুল গান্ধীর বাড়িতে হাজির হয়েছেন। তাঁরা রাহুল গান্ধীর সঙ্গে কথা বলার চেষ্টা করছেন বলেই জানা গিয়েছে। আগেই দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছিল, রাহুল গান্ধী মহিলাদের যৌন হেনস্থা নিয়ে যে মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতে নির্যাতিতাদের সম্পর্কে তথ্য জানতে চাওয়া হয়েছে যাতে ওই মহিলাদের সাহায্য করা যেতে পারে।