সবজি বিক্রেতা সেজেই সেনাছাউনি থেকে হাতিয়ে নিত গোপন নথি-ম্যাপ, দিল্লি পুলিশের জালে আইএসআই-র চর

Delhi Police Arrested ISI Agent from Rajasthan: জেরায় হাবিবুর জানিয়েছে, পরমজিৎ কৌর নামক আগ্রায় কর্মরত এক সেনা অফিসারই তাঁকে সমস্ত তথ্য জোগাড় করে দিয়েছিল। ইতিমধ্যেই পরমজিৎ কৌরকেও আটক করা হয়েছে ও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সবজি বিক্রেতা সেজেই সেনাছাউনি থেকে হাতিয়ে নিত গোপন নথি-ম্যাপ, দিল্লি পুলিশের জালে আইএসআই-র চর
ধৃত গুপ্তচর। ছবি:টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 11:57 AM

নয়া দিল্লি: সেনাছাউনিতে সবজি সরবরাহের নামেই চালানো হচ্ছিল গোপনে নজরদারি। গুরুত্বপূর্ণ তথ্য থেকে শুরু করে বিভিন্ন মানচিত্র মোটা অঙ্কের বিনিময়ে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-র হাতে তুলে দিচ্ছিল রাজস্থানের এক বাসিন্দা। এ দিন সকালেই জানা যায়, দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ হাবিবুর রহমান নামক এক ব্যক্তিকে সেনাবাহিনীর তথ্য পাক গোয়েন্দা সংশ্তার কাছে পাচারের অপরাধে গ্রেফতার করে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, রাদস্থানের পোখরানে সেনাছাউনিতে নিয়মিত সবজি সরবরাহ করত হাবিবুর। সেখানেই এক সেনা অফিসারের কাছ থেকেই টাকার বিনিময়ে গুরুত্বপূর্ণ নথি সংগ্রহ করত সে। এরপর তা আরও বেশি টাকায় পাক গোয়েন্দা সংস্থার হাতে তুলে দিত। ইতিমধ্যেই দিল্লি পুলিশের তরফে অভিযুক্তের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে মামলা দায়ের করা হয়েছে। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, হাবিবুর আইএসআই-র হয়েই কাজ করত এবং ভারতেই এসে গুপ্তচরবৃত্তির কাজ করছিল। তার কাছ থেকে বেশ কিছু গোপন নথি ও সেনা ছাউনির মানচিত্র উদ্ধার হয়েছে।

জেরায় হাবিবুর জানিয়েছে, পরমজিৎ কৌর নামক আগ্রায় কর্মরত এক সেনা অফিসারই তাঁকে সমস্ত তথ্য জোগাড় করে দিয়েছিল। ইতিমধ্যেই পরমজিৎ কৌরকেও আটক করা হয়েছে ও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শীঘ্রই তাঁকে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হবে। কমল নামক কোনও এক ব্যক্তির কাছে হাবিবুর যাবতীয় গোপন নথি ও তথ্য পৌঁছে দিত। সেই ব্যক্তিরও খোঁজ শুরু করা হয়েছে এবং সন্দেহভাজন কয়েকজনকে আটক করা হয়েছে। ক্রাইম ব্রাঞ্চের সন্দেহ, এর পিছনে বড় কোনও চক্র জড়িত রয়েছে। আরও পড়ুন: দেড় বছরের অক্লান্ত পরিশ্রম, তৃতীয় ঢেউয়ের আগেই ছুটিতে পাঠানো হল এইমসের চিকিৎসকদের