Delhi: বাবা-মায়ের মিষ্টি কেনার ফাঁকে গাড়ি-সহ গায়েব দুই সন্তান!

Delhi: মিষ্টির দোকান থেকে মিষ্টি কিনে ফেরার মধ্যেই হাওয়া হয়ে গিয়েছিল গাড়ি। আর সেই সঙ্গে দুই সন্তানও। নাটকীয় ঘটনা ঘটল রাজধানী দিল্লিতে। গাড়ি চুরি করতে এসে দুই শিশুকে অপহরণ করে নিয়ে গেল এক চোর। বাবা-মায়ের কাছ থেকে ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছিল সে...

Delhi: বাবা-মায়ের মিষ্টি কেনার ফাঁকে গাড়ি-সহ গায়েব দুই সন্তান!
প্রতীকী ছবি (কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে তৈরি)Image Credit source: Meta AI
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 3:45 PM

নয়া দিল্লি: এক সন্তানের বয়স দুই বছর, অপরজনের এগারো। দুজনকে গাড়িতে রেখে পাশের এক মিষ্টির দোকানে মিষ্টি কিনতে গিয়েছিলেন বাবা-মা। গাড়িটির ইঞ্জিন চালু ছিল, এসি চলছিল। মিষ্টির দোকান থেকে মিষ্টি কিনে ফেরার মধ্যেই হাওয়া হয়ে গিয়েছিল গাড়ি। আর সেই সঙ্গে দুই সন্তানও। নাটকীয় ঘটনা ঘটল রাজধানী দিল্লিতে। গাড়ি চুরি করতে এসে দুই শিশুকে অপহরণ করে নিয়ে গিয়েছিল এক চোর। বাবা-মায়ের কাছ থেকে ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছিল সে। কিন্তু, শেষ পর্যন্ত পুলিশের চাপে দুই শিশু ও গাড়িটি ফেলে পালাতে হয়েছে তাকে।

পুলিশ জানিয়েছে, এই নাটকীয় ঘটনা ঘটেছে শুক্রবার রাত ১১টা ৪০ মিনিট নাগাদ, দিল্লির লক্ষ্মী নগর এলাকায়। মিষ্টির দোকান থেকে ফিরে মাথায় হাত পড়ে গিয়েছিল ওই দম্পতির। গাড়ি তো নেইই, সঙ্গে উধাও তাদের দুই সন্তানও। এর কিছু পরই অপহরণকারীর কাছ থেকে ফোন এসেছিল অপহৃত শিশুদের মায়ের কাছে। ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল অপহরণকারী। এরপরই ওই দম্পতি, পুলিশের কাছে গিয়ে এই ঘটনার বিষয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগ পাওয়ার পরই অ্যাকশনে নেমেছিল পুলিশ। সিসিটিভি ক্যামেরার নজর কাজে লাগিয়ে গাড়িটিকে খুঁজে বের করে পুলিশ। এরপর, প্রায় ২০টি পুলিশের গাড়ি, তিন ঘন্টা ধরে ওই গাড়িটিকে ধাওয়া করেছিল। এক সময়, অপহরণকারী গাড়িটির মধ্যে শিশু দুজনকে ফেলে রেখে পালিয়ে যায়। সৌভাগ্যবশত, তারা দুজনেই নিরাপদ এবং সুস্থ অবস্থায় ছিল।

দিল্লি পুলিশের অতিরিক্ত ডিসিপি (ইস্ট), অবনীশ কুমার জানিয়েছেন, অপহরণকারী ক্রমাগত রাস্তা বদলে পুলিশকে ধোকা দিতে চেয়েছিল। অশোক নগর হয়ে ওয়াজিরাবাদে পৌঁছেছিল এবং তারপরে উত্তর দিল্লির দিকে গিয়েছিল। একসময় সে বুঝতে পারে, পুলিশ তাকে তাড়া করছে। তাই সে বারবার রাস্তা বদলাতে থাকে। অভিযুক্তর কাছে একটি হাতুড়ি এবং একটি ছুরিও ছিল বলে জানিয়েছেন অতিরিক্ত ডিসিপি।

এদিকে, গাড়ির মধ্যেও গয়না এবং মোবাইল ফোন-সহ বেশ কিছু মূল্যবান জিনিসপত্র ছিল। সেগুলি সবই অক্ষত অবস্থায় পাওয়া গিয়েছে। তাড়া খেয়ে পালানোর সময়, অপহরণকারী আর কিছু নেওয়ার সময় পায়নি বলে মনে করছে পুলিশ। তবে, এখনও তাকে সনাক্ত করতে পারেনি পুলিশ। অতিরিক্ত ডিসিপি জানিয়েছেন, ওই এলাকার সিসিটিভি ফুটেজ স্ক্যান করে তাকে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনার বিষয়ে আরও তদন্ত চলছে। অপহরণকারীকে দ্রুত গ্রেফতার করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।