Delhi: আবার নির্ভয়া! হাত-পা বাঁধা, যৌনাঙ্গে লোহার রড, বস্তায় জড়ানো অবস্থায় উদ্ধার গণধর্ষিতা

Delhi Woman Gang-Raped: গত ১৬ অক্টোবর গাজিয়াবাদে নৃশংস গণধর্ষণের শিকার হয়েছেন ৩৮ বছরের এক মহিলা। বুধবার, এই ঘটনার প্রেক্ষিতে পুলিশকে নোটিশ পাঠালো দিল্লি মহিলা কমিশন।

Delhi: আবার নির্ভয়া! হাত-পা বাঁধা, যৌনাঙ্গে লোহার রড, বস্তায় জড়ানো অবস্থায় উদ্ধার গণধর্ষিতা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 3:40 PM

নয়া দিল্লি: গায়ে জড়ানো শুধু বস্তা। হাত-পা বাঁধা, যৌনাঙ্গে ঢোকানো লোহার রড। সম্প্রতি এই অবস্থাতেই উদ্ধার করা হয়েছিল, নৃশংস গণধর্ষণের শিকার এক ৩৮ বছর বয়সী মহিলাকে। এই ভয়ঙ্কর ঘটনার প্রেক্ষিতে বুধবার (১৯ অক্টোবর), গাজিয়াবাদ পুলিশকে নোটিশ পাঠালো দিল্লি মহিলা কমিশন। কমিশনের প্রধান জানিয়েছেন, এই গণধর্ষণের ঘটনা নির্ভয়া কাণ্ডের কথা মনে করিয়ে দিচ্ছে।

মহিলা কমিশন জানিয়েছে, ঘটনাটি ঘটে গত ১৬ অক্টোবর। নির্যাতিতা, তাঁর ভাইয়ের জন্মদিনের উদযাপনে যোগ দেবেন বলে, গাজিয়াবাদের এক জায়গায় অটোরিক্সার জন্য অপেক্ষা করছিলেন। সেই সময়ই একটি এসইউভি গাড়িতে করে তাঁকে অপহরণ করেছিল চার দুষ্কৃতী। পরে আরও একজন তাদের সঙ্গে যোগ দিয়েছিল। এরপর ওই মহিলাকে দুদিন ধরে আটকে রেখে, তাঁর উপর যারপরনাই নির্যাতন চালায় ওই চার দুষ্কৃতী।

মহিলা কমিশন আরও জানিয়েছে, দিল্লির এক হাসপাতালে গুরুতর অবস্থায় ভর্তি রয়েছেন নির্যাতিতা। সেখানে তাঁর চিকিৎসা চলছে। তবে, তাঁর অবস্থা এখনও স্থিতিশীল নয়। এই ঘটনার প্রেক্ষিতে এদিন, গাজিয়াবাদের পুলিশ সুপারকে নোটিশ পাঠিয়ে এফআইআর-এর প্রতিলিপি এবং এই মামলার বিষয়ে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে তার বিশদ জানাতে বলেছে মহিলা কমিশন।

দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল বলেছেন, “ঘটনাটা অত্যন্ত ভয়াবহ। এই ঘটনা আমাকে নির্ভয়া কাণ্ডের কথা মনে করিয়ে দিচ্ছে। সকল অভিযুক্তকে অবিলম্বে গ্রেফতার করতে হবে এবং তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। আমি বুঝতেই পারছি না, আর কতদিন মহিলা ও শিশুদের এই চরম বর্বরতার শিকার হতে হবে?”

গাজিয়াবাদের পুলিশ সুপার নিপুন আগরওয়াল জানিয়েছেন, “১৮ অক্টোবর, উত্তর প্রদেশর নন্দগ্রাম থানার পুলিশ খবর পেয়েছিল যে আশ্রম রোডের কাছে একজন মহিলা পড়ে আছেন। পুলিশ তাঁকে হাসপাতালে নিয়ে যায়। তিনি দিল্লির বাসিন্দা এবং নন্দগ্রামে তাঁর ভাইয়ের বাড়িতে এসেছিলেন। তাঁর ভাই তাঁকে নামিয়ে দিয়ে যাওয়ার পর, তাঁর পূর্বপরিচিত ৫ জন তাঁকে তুলে নিয়ে যায় এবং তাঁকে গণধর্ষণ করে। এই বিষয়ে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। ৪ জনকে আটক করা হয়েছে। এই ঘটনার পিছনে সম্পত্তি নিয়ে বিরোধ রয়েছে এবং বিষয়টি বিচারাধীন বলে জানা গিয়েছে। আমরা প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা নিচ্ছি।”