স্বরাষ্ট্রমন্ত্রী ‘পর্যটক দলের ম্যানেজার’! রাজ্যের দেনা-পাওনা নিয়ে ফোঁস তৃণমূলের

অমিত শাহের জোড়া বক্তব্য শেষেই তাঁর বিরুদ্ধে মিথ্যে বলার অভিযোগ তুলেছে তৃণমূল। তিনি প্রতিবার রাজ্যে এসে মিথ্যে বলছেন বলে দাবি ডেরেকের।

স্বরাষ্ট্রমন্ত্রী 'পর্যটক দলের ম্যানেজার'! রাজ্যের দেনা-পাওনা নিয়ে ফোঁস তৃণমূলের
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Feb 11, 2021 | 9:25 PM

কলকাতা: অমিত শাহের (Amit Shah) জোড়া সভা শেষে ফের রাজ্যের দেনা-পাওনা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হল তৃণমূল (TMC)। টুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে প্রকারন্তরে ‘মিথ্যে’ বলার অভিযোগ তুলেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন (Derek O’brien)। তাঁর তির্যক খোঁচা, “পশ্চিমবঙ্গে প্রতিবার ভাষণ দেওয়ার সময় স্বরাষ্ট্রমন্ত্রী লাই ডিটেক্টর টেস্টে ব্যর্থ হবেন।” যার মাধ্যমে ডেরেক আসলে বোঝাতে চেয়েছেন, প্রতিবারই রাজ্যে এসে মিথ্যে কথা বলে যাচ্ছেন শাহ।

আজ ঠাকুরনগরের সভা থেকে নানা ইস্যুতে রাজ্যর বিরুদ্ধে তোপ দাগেন শাহ। বক্তব্যের মাঝে তিনি দাবি করেন, “বিভিন্ন খাতে রাজ্যকে যে ৩.৫৯ লক্ষ কোটি টাকা কেন্দ্র দিয়েছিল, তা পাচার হয়ে গিয়েছে।” অমিতকে এই ‘মারাত্মক অভিযোগ’ প্রমাণ করতে বলেছেন ডেরেক। একই সঙ্গে তুলে ধরেছেন বিভিন্ন প্রকল্পে রাজ্যের বকেয়া অর্থের পরিমাণ। সেই পরিসংখ্যান তুলে ধরে ডেরেকের দাবি, কেন্দ্রের প্রায় ৭৭ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে রাজ্যের কাছে। এ বাদেও আমপানের খাতে রাজ্যের টাকা বকেয়া রয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন: মমতাও ‘জয় শ্রীরাম’ বলেন! কখন? জানালেন সুব্রত

অমিত শাহকে নতুন করে ‘বহিরাগত’ খোঁচা না মারা হলেও এ দিন তাঁকে ও বিজেপি-কে কটাক্ষ করতে নতুন বিশেষণ ব্যবহার করেছেন ডেরেক। নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি ‘পর্যটক দলের ম্যানেজার’ বলেও উল্লেখ করেন। অন্যদিকে বাংলা ও ইংরেজিতে দু’টি তালিকা প্রকাশ করেন যেখানে রাজ্যের বকেয়া টাকার বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।