মমতাও ‘জয় শ্রীরাম’ বলেন! কখন? জানালেন সুব্রত

যে মমতা বন্দ্যোপাধ্যায় এই স্লোগান শুনলে রাগে অগ্নিশর্মা হয়ে ওঠেন, তিনি কিনা নিজে তা বলেন! সুব্রতর দাবিতে অবাক রাজনৈতিক মহল।

মমতাও 'জয় শ্রীরাম' বলেন! কখন? জানালেন সুব্রত
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 11, 2021 | 7:12 PM

পশ্চিম মেদিনীপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজেও ‘জয় শ্রীরাম’ (Jai Sree Ram) বলেন! বৃহস্পতিবার মেদিনীপুর সার্কিট হাউসে দাঁড়িয়ে এমনটাই বললেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। তাঁর এই মন্তব্যে নতুন করে রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে।

কোচবিহারের সভা থেকে এ দিন জয় শ্রীরাম ইস্যুতে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে আক্রমণ শানান অমিত শাহ। কটাক্ষের সুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “জয় শ্রীরাম বলা কি অন্যায়? ভোট শেষ হতে না হতেই মমতা দিদিও ‘জয় শ্রীরাম’ বলবেন।” তাঁর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এ দিন সুব্রতবাবু বলেন, “জয় শ্রীরাম উনি (মমতা বন্দ্যোপাধ্যায়) বলেন না, তা তো নয়। উনি বাড়িতে বলেন। যেখানে ঠাকুর আছে সেখানে বলেন। যখন শ্লোগান দেওয়া হয় তখন শ্রীরাম কে নামিয়ে আনেন না। মিটিং এর মঞ্চে আনেন না, এটাই তফাৎ। বাড়িতে পুজো করেন তখন রামকে প্রণাম করেন।”

২০১৯ লোকসভা ভোটের আগে থেকেই তাঁকে উদ্দেশ্য করে জয় শ্রীরাম স্লোগান নিয়ে মমতা আপত্তি তুলে এসেছেন। তবে গত ২৩ জানুয়ারি ভিক্টোরিয়ায় যে ছবি দেখা যায় তা এক কথায় ছিল নজিরবিহীন। মুখ্যমন্ত্রী পোডিয়ামে বক্তব্য রাখতে উঠলে দর্শকদের তরফে ‘জয় শ্রীরাম’ স্লোগান তোলা হয়। সরকারি অনুষ্ঠানে ধর্মীয় স্লোগানের প্রতিবাদ জানিয়ে বক্তৃতা বয়কট করেন মমতা। তার পর থেকেই এই ইস্যুতে আক্রমণের সুর কয়েক ধাপ উপরে নিয়ে গিয়েছে বিজেপি।

আরও পড়ুন: ‘ফুচকা খাওয়ার ক্ষমতা নেই, ফুলকো লুচি খাবে’! মমতার কটাক্ষ অমিতকে

‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে মমতার মেজাজ হারানোর ঘটনার নজির কম নেই। কিন্তু যে মমতা বন্দ্যোপাধ্যায় এই স্লোগান শুনলে রাগে অগ্নিশর্মা হয়ে ওঠেন, তিনি কিনা নিজে তা বলেন! সুব্রতর এ দিনের দাবির পর থেকেই নানা মহলে এই নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

আরও পড়ুন: করোনা টিকাকরণ শেষ হলেই সিএএ, মতুয়াদের শাহি আশ্বাস