Pawar-Fadanvis Meet: মহারাষ্ট্রের রাজনীতিতে নতুন সমীকরণ? নৈশভোজে মিলিত হতে পারেন পওয়ার-ফড়ণবীস

মহারাষ্ট্রের রাজনীতি বেশ কয়েকদিন ধরেই উত্তপ্ত। চলতি বছরই সিংহভাগ বিধায়কের সমর্থন নিয়ে ততকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন একনাথ শিন্ডে।

Pawar-Fadanvis Meet: মহারাষ্ট্রের রাজনীতিতে নতুন সমীকরণ? নৈশভোজে মিলিত হতে পারেন পওয়ার-ফড়ণবীস
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 8:54 PM

মুম্বই: মহারাষ্ট্রের (Maharashtra) রাজনীতিতে নয়া সমীকরণের ইঙ্গিত? বিজেপি সূত্রে জানা গিয়েছে, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী এবং বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস এবং এনসিপি প্রধান শরদ পওয়ার (Sharad Pawar) এবং বিসিসিআইয়ের নব নিযুক্ত কোষাধ্যক্ষ তথা মহারাষ্ট্রের বিজেপি সভাপতি আশীস শেলার বুধবার নৈশভোজে মিলিত হতে পারেন বলেই জানা গিয়েছে। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনের ঠিক আগেই এই সাক্ষাত ঘিরে জল্পনা তৈরি হয়েছে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, বুধবার মুম্বইয়ের গারওয়ারে ক্লাবে এই তিনজন নৈশভোজে উপস্থিত থাকতে পারেন। সূত্রের খবর, এই বৈঠকে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের নতুন কমিটি নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে।

২০ অক্টোবর বৃহস্পতিবার, মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ পরিষদের পাঁচটি, কাউন্সিল কাউন্সিলরে ৯টি এবং প্রতিনিধির ২টি পদের জন্য নির্বাচন হবে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ঘনিষ্ঠ মিলিন্দ নারভেকর এবং এনসিপি নেতা জিতেন্দ্র আওহাদও মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনে মনোনয়ন দাখিল করেছেন। নারভেকর শিবসেনার উদ্ধব শিবিরের সচিব অন্যদিকে আওহাদও পওয়ারের অত্যন্ত ঘনিষ্ঠ সহযোগী।

মহারাষ্ট্রের রাজনীতি বেশ কয়েকদিন ধরেই উত্তপ্ত। চলতি বছরই সিংহভাগ বিধায়কের সমর্থন নিয়ে ততকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন একনাথ শিন্ডে। পরবর্তীকালে বিজেপির সমর্থন নিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন একনাথ এবং উপমুখ্যমন্ত্রী দায়িত্ব দেওয়া হয় দেবেন্দ্র ফড়ণবীসকে। মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরেই নিজেদের আসল শিবসৈনিক বলে দাবি করে, শিবেসেনার কর্তৃত্বের আবেদন করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে শিন্ডে শিবির। অন্যদিকে শিন্ডের এই দাবির বিরোধিতা করে নির্বাচন কমিশনে পাল্টা আবেদন করে উদ্ধব শিবির। ক্রিকেট প্রশাসনের রাজনীতি ছাড়া রাজ্য রাজনীতি নিয়ে দুই শীর্ষনেতার মধ্য কোনও আলোচনা হয় কি না, সেটাই এখন দেখার।