Uttarpradesh: স্কুলের বারান্দা থেকে দ্বিতীয় শ্রেণীর ছাত্রকে ঝুলিয়ে রাখার অভিযোগ, শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপের নির্দেশ জেলাশাসকের

Mirzapur, Uttar Pradesh, সোনুর এই আচরণে ক্ষুব্ধ হয়ে সোনু নামে ওই শিশুর এক পা ধরে টেনে নিয়ে এসে তাঁকে দোতলা বারান্দা থেকে নিচে ঝুলিয়ে রেখে শাস্তি দেন প্রধান শিক্ষক মনোজ। এই ঘটনার সময় অন্যান্য ছাত্ররাও সেখানে উপস্থিত ছিল।

Uttarpradesh: স্কুলের বারান্দা থেকে দ্বিতীয় শ্রেণীর ছাত্রকে ঝুলিয়ে রাখার অভিযোগ, শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপের নির্দেশ জেলাশাসকের
তৃতীয় শ্রেণীর পড়ুয়াকে শ্লীলতাহানির অভিযোগ ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 4:50 PM

লখনউ: সম্প্রতি আমাজ়ন প্রাইমের (Amazon Prime) সৌজন্যে জনপ্রিয় হয়েছিল উত্তর প্রদেশের মির্জাপুর (Mirzapur)। পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi) অভিনীত এই ক্রাইম সিরিজে বুঁদ হয়েছিল সিনে প্রেমীরা। সেই ওয়েব সিরিজে একের পর এক অপরাধের দৃশ্য চোখে পড়েছিলষ একই কায়দা শিশুর ওপর অপরাধের অভিযোগ মির্জাপুরে। মির্জাপুরের এই ঘটনা আবারও যোগী রাজ্যের এই জেলাকে শিরোনামে নিয়ে এসেছে। কয়েকদিন আগেই মির্জাপুরের বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক, স্কুলের দোতলার বারান্দা থেকে এক শিশু পড়ুয়াকে ঝুলিয়ে রেখে তালিবানি কায়দায় শাস্তি দিয়েছিলেন। এই শাস্তির দৃশ্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। জানা গিয়েছিল, ক্লাসে শুধুমাত্র দুষ্টুমিই করেছিল দ্বিতীয় শ্রেণীর ওই শিশু। এবার এই ঘটনা নিয়ে নড়ে চড়ে বসল মির্জাপুর জেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে খবর, মির্জাপুরের অহরাউরা এলাকার সদভাবনা শিক্ষণ সংস্থান জুনিয়র হাই স্কুলে ( Sadbhavna Shikshan Sansthan Junior High School) এই ঘটনাটি ঘটেছে বলেই জানা গিয়েছে। বৃহস্পতিবার, স্কুলের প্রধান শিক্ষক মনোজ বিশ্বকর্মা (Manoj Vishwakarma) দ্বিতীয় শ্রেণীর ছাত্র সোনু যাদবের (Sonu Yadav) ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন কারণ খাবার খাওয়ার সময় সোনু নিজের সহপাঠীদের সঙ্গে দুষ্টুমি করছিল। সোনুর এই আচরণে ক্ষুব্ধ হয়ে সোনু নামে ওই শিশুর এক পা ধরে টেনে নিয়ে এসে তাঁকে দোতলা বারান্দা থেকে নিচে ঝুলিয়ে রেখে শাস্তি দেন প্রধান শিক্ষক মনোজ। এই ঘটনার সময় অন্যান্য ছাত্ররাও সেখানে উপস্থিত ছিল। তালিবানি শাস্তির চোটে শিশুটি অত্যন্ত ভয় পেয়ে চিৎকার করতে থাকে এবং বারবার নিজের অপরাধের জন্য শিক্ষকের কাছে ক্ষমা চাইতে থাকে। কিন্তু তাতেও রেহাই মেলেনি।

অনেকই এই ঘটনার ভিডিয়ো মোবাইলে রেকর্ড করে নেন। পরবর্তীকালে সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল (Viral in Social Media) হয়ে যায়। একটি শিশুর সঙ্গে এই ধরনের আচরণে নেটনাগরিকরাও চরম ক্ষুব্ধ হয়েছিলেন। এর পরেই নড়েচড়ে বসে প্রশাসন। মির্জাপুরের জেলা শাসক প্রবীণ কুমার লক্সর (Praveen Kumar Laksar) এই ঘটনার কথা জানতে পেরেই শিক্ষা দফতরের আধিকারিকে ঘটনাস্থলে গিয়ে ঘটনার তদন্ত করা নির্দেশ দিয়েছিলেন। এর পাশাপাশি অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন কেন Facebook হল Meta? কোথা থেকে পেলেন এই নাম? ব্যাখা দিলেন মার্ক জুকারবার্গ

আরও পড়ুন  ‘মুম্বই থেকে বলিউডকে সরাতে বিজেপিই ড্রাগ কেসের ষড়যন্ত্র করেছে,’ বিস্ফোরক মন্ত্রী!