PM Modi In Assam: ‘ডবল ইঞ্জিন সরকার এই অঞ্চলকে নয়া রূপ দিয়েছে’, অসম থেকে গোটা উত্তর-পূর্বকে বার্তা মোদীর

Narendra Modi: এদিনে জনসভায় বক্তব্য রাখার পাশাপাশি অসমের ডিব্রুগড়ে ক্যান্সার হাসপাতালের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। গত বছর, কার্বি আংলং থেকে বেশ কয়েকটি সংগঠন শান্তি ও উন্নয়নের সংকল্পে যোগ দিয়েছে।

PM Modi In Assam: 'ডবল ইঞ্জিন সরকার এই অঞ্চলকে নয়া রূপ দিয়েছে', অসম থেকে গোটা উত্তর-পূর্বকে বার্তা মোদীর
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 2:50 PM

গুয়াহাটি: একাধিক প্রকল্পের ঝুলি নিয়ে উত্তর-পূর্ব ভারতে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকালেই তিনি অসমে পৌঁছন। রাজ্যের শিক্ষাক্ষেত্রকে মজবুত করতে একাধিক প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করেন তিনি। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে আগেভাগেই জানানো হয়েছিল, এই সফরে তিনি ৫০০ কোটিরও বেশি অর্থ খরচে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন। প্রথমেই কারবি অ্যাঙ্গলং জেলায় দিপুতে “শান্তি-একতা ও উন্নয়ন মিছিলে”র জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদী। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাও প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন। এদিনে জনসভায় বক্তব্য রাখার পাশাপাশি অসমের ডিব্রুগড়ে ক্যান্সার হাসপাতালের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। গত বছর, কার্বি আংলং থেকে বেশ কয়েকটি সংগঠন শান্তি ও উন্নয়নের সংকল্পে যোগ দিয়েছে। ২০২০ সালের বোডো অ্যাকর্ড এই অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে নতুন দরজা খুলে দিয়েছিল বলেই জানিয়েছেন মোদী। এদিনের জনসভায় বক্তব্য রাখতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরনে প্রধানমন্ত্রী। দীর্ঘদিন ধরে উত্তর পূর্বের রাজ্যগুলি থেকে আফস্পা তুলে নেওয়া দাবি উঠেছিল। সম্প্রতি উত্তর পূর্বের রাজ্যগুলির বিশেষ অংশ থেকে আফস্পা তুলে নেওয়া হয়।

অসম থেকে কী বললেন প্রধানমন্ত্রী?

  1. বোডো অ্যাকর্ড ও কার্বি আংলং অসমের পিছিয়ে পড়া এলাকাগুলিকে উন্নতির দিকে নিয়ে গিয়েছে। ত্রিপুরার রেয়াং আদিবাসী জনজাতির সমস্যাও সমাধান করে দেওয়া হয়েছে।
  2. যে রাজ্যগুলিতে ‘ডবল ইঞ্জিন’ সরকার রয়েছে সেখানে উন্নয়নের কাজে গতি এসেছে। “সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস এবং সবকা প্রয়াস”- এর কথা মাথায় রেখেই উন্নয়নের যাবতীয় কাজ হয়েছে।
  3. “সবকা সাথ, সবকা বিকাশ” মাথায় রেখে কাজ করে সীমান্ত সংক্রান্ত যাবতীয় সমস্যার আজ সমাধান হয়েছে। অসম ও মেঘালয়ের মধ্যে হওয়া সাম্প্রতিক চুক্তি বাকিদেরকেও অনুপ্রাণিত করবে।
  4. এখন যদি কেউ উত্তর পূর্ব ভারতে আসে, তবে দেখতে পাবে কী দ্রুতহারে এখানে উন্নয়নের কাজ হচ্ছে এবং এই অঞ্চল সম্পূর্ণ বদলে গিয়েছে। আমরা উত্তর পূর্বের সমস্যাগুলি বুঝতে পেরেছিলাম বলেই এই অঞ্চলের উন্নয়ন সম্ভব হয়েছে।

আরও পড়ুন Telangana High Court: রেললাইন পার হতে গিয়ে মৃত্যু হলে ক্ষতিপূরণ দিতে বাধ্য নয় ভারতীয় রেল: তেলাঙ্গানা হাইকোর্ট