রাত বাড়তেই জম্মুর আকাশে ড্রোনের দৌরাত্ম্য, ফের বায়ুসেনার ঘাঁটির কাছে ড্রোনের ঘোরাফেরা!

Drones Spotted in Jammu for 4th Day: এ দিন ভোররাতে ফের ড্রোন উড়তে দেখা যায় জম্মুর বায়ুসেনার ঘাঁটির কাছে। প্রথমে ৪টে ৪০ নাগাদ কালুচকে এবং ৪টে ৫২ মিনিট নাগাদ কুঞ্জওয়ানি এলাকায় বায়ুসেনার ঘাঁটির কাছে উড়তে দেখা যায় দুটি ড্রোন।

রাত বাড়তেই জম্মুর আকাশে ড্রোনের দৌরাত্ম্য, ফের বায়ুসেনার ঘাঁটির কাছে ড্রোনের ঘোরাফেরা!
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Jun 30, 2021 | 3:03 PM

জম্মু: রবিবারের ড্রোন হামলার পর ক্রমাগত জম্মুর আকাশে দেখা মিলছে ড্রোনের। বুধবার ভোর ৪টে ৪০ মিনিটে কালুচকে এবং ৫টা নাগাদ কুঞ্জওয়ানি এলাকার আকাশে সন্দেহজনক বস্তু উড়তে দেখেন স্থানীয় বাসিন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অন্যদিকে, সশস্ত্র সীমা বল এ দিন পূর্ব চম্পারণ জেলায় একটি গাড়ি থেকে আটটি ড্রোন উদ্ধার করে। ওই ড্রোনগুলি চিনে তৈরি বলেই জানা গিয়েছে।

সূত্র অনুযায়ী, এ দিন ভোররাতে ফের ড্রোন উড়তে দেখা যায় জম্মুর বায়ুসেনার ঘাঁটির কাছে। প্রথমে ৪টে ৪০ নাগাদ কালুচকে এবং ৪টে ৫২ মিনিট নাগাদ কুঞ্জওয়ানি এলাকায় বায়ুসেনার ঘাঁটির কাছে উড়তে দেখা যায় দুটি ড্রোন। রবিবার জম্মু বিমানবন্দরে বায়ু সেনার ঘাঁটিতে ড্রোনের মাধ্যমে পরপর দুটি হামলা চলার পর থেকেই একাধিক জায়গায় সেনাবাহিনী ও বায়ুসেনার ঘাঁটির কাছে ড্রোন উড়তে দেখা যায়। সোমবারই দুচি ড্রোনকে কালুচকের সেনাঘাঁটির কাছে উড়তে দেখা যায়। সঙ্গে সঙ্গে গুলি চালায় সেনাবাহিনী। কিন্তু পালিয়ে যেতে সক্ষম হয় ওই দুটি ড্রোন। এরপর মঙ্গলবারও একইভাবে রত্নুচক এলাকায় সুঞ্জবান সেনাঘাঁটির কাছে ড্রোন উড়তে দেখা যায়।

অন্যদিকে, ইন্দো-নেপাল সীমান্তে পাহারারত সশস্ত্র সীমা বল বা এসএসবির জওয়ান পূর্ব চম্পারণে একটি গাড়ি থেকে আটটি ড্রোন উদ্ধার করে। বাক্সের উপর চিনা ভাষায় লেখা দেখেই বোঝা যায়, তা চিন থেকেই এসেছে। তবে এই ঘটনার সঙ্গে জম্মুর আকাশে ক্রমাগত ড্রোনের ঘোরাফেরার কোনও সংযোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

জম্মুর আকাশে ড্রোনের দৌরাত্ম্যকে মোটেই হালকাচালে নিচ্ছে না জম্মু ও কাশ্মীর পুলিশ। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানান, এটি নতুন ধরনের ‘টেকনিক্যাল থ্রেট’। তাঁর বক্তব্য, দেশের সমস্ত নিরাপত্তা সংস্থাই জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে গিয়েছে। সমস্ত বায়ুসেনাঘাঁটি, বিমানবন্দরে জারি হয়েছে হাই অ্যালার্ট। হাই অ্যালার্ট জারি করা হয়েছে নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকাতেও। শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দর এবং অবন্তীপোরা বায়ুসেনাঘাঁটি এলাকা জুড়ে জারি করা হয়েছে কড়া সতর্কবার্তা। জম্মু-পাঠানকোট জাতীয় সড়কেও চলছে কড়া নজরদারি।

আরও পড়ুন: অতিরিক্ত ফি মকুবের দাবিতে মন্ত্রীর দ্বারস্থ অভিভাবকরা, জবাবে মন্ত্রী বললেন ‘মরে যান’!