Elephant Attack: শুঁড়ে পেঁচিয়ে আছড়ে মেরেছিল, ‘তৃপ্তি’ মেলেনি তাতেও, চিতা থেকেও বৃদ্ধার দেহ তুলে পিষল দাঁতাল!

Elephant Attack:রাইপাল গ্রামের বাসিন্দা মায়া মুর্মু বাড়ির সামনেই একটি টিউবওয়েল থেকে জল আনতে গিয়েছিলেন। সেই সময়ই একটি দাঁতাল হাতি আচমকা ওই বৃদ্ধার উপরে হামলা চালায়।

Elephant Attack: শুঁড়ে পেঁচিয়ে আছড়ে মেরেছিল, 'তৃপ্তি' মেলেনি তাতেও, চিতা থেকেও বৃদ্ধার দেহ তুলে পিষল দাঁতাল!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 1:14 PM

ভুবনেশ্বর: ছোট একটি ঘটনাও ৭০ বছর অবধি মনে রাখতে পারে হাতি। গজরাজের স্মৃতিশক্তির কাছে তাই হার মানে সকলে। কিন্তু হাতির রোষানলও যে এত ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, তা হয়তো কেউ কল্পনাও করতে পারেনি। সকালে জল ভরতে গিয়েই হাতির পায়ে পিষে মৃত্য়ু হয় ৭০ বছরের এক বৃদ্ধার। তবে এখানেই ক্ষান্ত হয়নি হাতিটি। সৎকারের সময়ও ঠিক হাজির হল সেই হাতি। চিতা থেকে ছুড়ে ফেলল ওই বৃদ্ধার দেহ। ঘটনাটি ঘটেছে ওড়িশার ময়ূরভঞ্জে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহের বৃহস্পতিবার ময়ূরভঞ্জের রাইপাল গ্রামের বাসিন্দা মায়া মুর্মু বাড়ির সামনেই একটি টিউবওয়েল থেকে জল আনতে গিয়েছিলেন। সেই সময়ই একটি দাঁতাল হাতি আচমকা ওই বৃদ্ধার উপরে হামলা চালায়। হাতিটি পা দিয়ে পিষে দেয় ওই বৃদ্ধাকে। পরে স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানেই ওই বৃদ্ধার মৃত্যু হয়।

বিকেলে যখন বৃদ্ধার পরিবারের তরফে শেষকৃত্যের আয়োজন করা হয়, তখন শ্মশানেও অদ্ভুতভাবে হাজির হয় ওই দাঁতাল হাতিটিই। গ্রামবাসীরা ভয়ে দেহ ছেড়ে দূরে সরে যান। ধীর পায়ে এসে হাতিটি চিতা থেকে ওই বৃদ্ধার দেহ তুলে মাটিতে আছড়ে ফেলে এবং ফের পা দিয়ে পিষে দেয় দেহটিকে। এরপরই শ্মশান ছেড়ে চলে যায় হাতিটি। আতঙ্কে বেশ কিছুক্ষণ হতভম্ব হয়ে বসে থাকেন পরিবারের লোকজন ও গ্রামবাসীরা। ঘণ্টাখানেক বাদে শেষকৃত্য সম্পন্ন হয় ওই বৃদ্ধার।

জানা গিয়েছে, দলমা অভয়ারণ্য থেকেই বেরিয়ে এসেছিল হাতিটি। দাঁতাল হাতিটিকে একাই ঘোরাফেরা করতে দেখায় তাকে ‘দলছুট’ বলেই মনে করা হচ্ছে। তবে কী কারণে ওই বৃদ্ধার উপরেই বারংবার হামলা চালাল হাতিটি, তা জানা যায়নি। ওই বৃদ্ধা কোনওভাবে হাতিটিকে উত্য়ক্ত করেনি বলেই দাবি স্থানীয় বাসিন্দাদের। এরপরও কেন প্রথমে মহিলাটিকে পিষে মারা ও পরে ফের চিতা থেকে দেহ আছড়ে ফেলল হাতিটি, তা জানা যায়নি।