Elon Musk: সোশ্যাল মিডিয়ায় এলন মাস্ককে সমর্থন করেছিলেন, তারপরই রাতারাতি বদলে গেল যুবকের জীবন…

Elon Musk: এবার মূল ঘটনায় ফিরে আসা যাক। বর্তমানে ২৩ বছর বয়সী তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত ওই যুবক প্রণয় পাঠোলে চার বছরে আগে ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন।

Elon Musk: সোশ্যাল মিডিয়ায় এলন মাস্ককে সমর্থন করেছিলেন, তারপরই রাতারাতি বদলে গেল যুবকের জীবন...
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 6:20 PM

পুনে: ইউক্রেনে আক্রমণের জন্য সম্প্রতি রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে (Vladimir Putin) সরাসরি চ্যালেঞ্জ জানিয়েছিলেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা সংস্থা টেসলা (Tesla) ও স্পেসএক্সের (SpaceX) কর্ণধার এলন মাস্ক (Elon Musk)। সরাসরি টুইট করে পুতিনকে একক যুদ্ধের জন্য চ্যালেঞ্জ জানিয়েছেন বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি। এই অবধি তো অনেকেই জানেন। এরপরই ঘটেছে এক অবাক করা ঘটনা। মহারাষ্ট্রের পুনের এক যুবক এই ঘটনার রাতারাতি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট টুইটারে জনপ্রিয় হয়ে উঠেছেন। টুইটারে তিনি বিশ্বের সবথেকে ধনী ব্যক্তির সঙ্গে কথা বলার থেকে তার ফলোওয়ারের সংখ্যা লাফিয়ে বাড়তে শুরু করেছে। অনেকেই রসিকতা করে পুনের ওই যুবককে ধনকুবের এলন মাস্কের ‘টুইটার বন্ধু’ নামে অভিহিত করেছেন।

এবার মূল ঘটনায় ফিরে আসা যাক। বর্তমানে ২৩ বছর বয়সী তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত ওই যুবক প্রণয় পাঠোলে চার বছরে আগে ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন। সেই সময় থেকেই এলন মাস্ককে তিনি নিজের আদর্শ মনে করতেন। সমাজমাধ্যমে টেসলার স্বয়ংক্রিয় উইন্ডস্ক্রিনের প্রশংসা করে তিনি একটি টুইট করেছিলেন। মাস্ক তৎক্ষনাৎ তাঁর প্রশ্নের উত্তরও দিয়েছিলেন। সেই সময় থেকে মাস্ক ও প্রণয় টুইটাকরে বন্ধু। টেসলার সিইও ও প্রণয় নিয়মিত টুইটারে কথা বলেন।

বর্তমানে প্রণয় পাঠোলে টাটা কনসাল্টেন্সি সার্ভিসেসে কর্মরত। টুইটারে তার ফলোওয়ারের সংখ্যা ১ লক্ষেরও বেশি। তিনি একটি টুইট নিজের অ্যাকাউন্টে পিন করে রেখেছেন। সেই টুইটে এলন মাস্ককে রিপ্লাই করেছেন। টুইটটিতে ইতিমধ্যেই ২৮ হাজার রিটুইট হয়েছে এবং ১ লক্ষ ৩৮ হাজার লাইক পড়েছে। হিন্দুস্তান টাইমসের সঙ্গে এক সাক্ষাৎকারে প্রণয় জানিয়েছেন, “যখন এলন মাস্ক প্রথমবার আমার টুইটে রিপ্লাই করেছিল সেটা আমার জীবনে অনেক গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা ছিল। এখন বিষয়টা আমার কাছে সাধারণ হয়ে গিয়েছে। কারণ নিয়মিত টুইটারে সরাসরি মেসেজে তাঁর সঙ্গে আমার কথা হয়।” সম্প্রতি পুতিনকে মাস্কের চ্যালেঞ্জ করা নিয়ে প্রণয় জানিয়েছেন, পুতিনকে চ্যালেঞ্জ করে তিনি কোনও ভুল কাজ করেননি বরং ইউক্রেনে স্টারলিঙ্ক ইন্টারনেট সার্ভিসের লিঙ্ক পাঠিয়ে তিনি সেই নিজেকে অনন্য প্রমাণ করেছেন।

আরও পড়ুন  Railway Minister: এখন থেকে ট্রেনে উঠলে আর এই সুবিধা পাওয়া যাবে না, জানালেন রেলমন্ত্রী

আরও পড়ুন Assam Encounter: কীভাবে করেছিল ধর্ষণ? ঘটনার জায়গায় অভিযুক্তকে নিয়ে যেতেই চরম পরিণতি