India-Pakistan: ‘ফল তো ভুগতে হবেই…’, পাকিস্তানকে ‘অওকাত’ বুঝিয়ে দিলেন বিদেশমন্ত্রী

S Jaisjhankar: বিদেশমন্ত্রী সাফ জানান যে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ভাল করার জন্য কেন্দ্র সন্ত্রাসবাদের বিষয়টি এড়িয়ে যেতে পারে না। পাকিস্তানে সন্ত্রাসবাদ শিল্পের পর্যায়ে পৌঁছে গিয়েছে। ভারত এই হুমকি বরদাস্ত করবে না।

India-Pakistan: 'ফল তো ভুগতে হবেই...', পাকিস্তানকে 'অওকাত' বুঝিয়ে দিলেন বিদেশমন্ত্রী
বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 2:22 PM

নয়া দিল্লি: পাকিস্তান নিয়ে আর নরম সুর নয়। এবার কড়া বার্তা বিদেশমন্ত্রীর। স্পষ্ট করে দিলেন ভারতের অবস্থান। জানালেন, নিরবিচ্ছিন্ন আলোচনার যুগ শেষ। সন্ত্রাসবাদে পাকিস্তানের মদত, আবার শান্তি স্থাপনে আলোচনা- দুটি বিষয় একসঙ্গে চলতে পারে না, এ কথা সাফ জানিয়ে দেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

এ দিন দিল্লিতে একটি বই উদ্বোধনী অনুষ্ঠানে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বলেন, “প্রতিটি কর্মের ফল রয়েছে। পাকিস্তানের সঙ্গে নিরবিচ্ছিন্ন সংলাপের যুগ শেষ।”

পাকিস্তান প্রসঙ্গে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বলেন, “জম্মু-কাশ্মীর নিয়ে বলতে গেলে, ৩৭০ অনুচ্ছেদের বিষয়টি মিটে গিয়েছে। তাই এখন ইস্যুটা হল পাকিস্তানের সঙ্গে আমাদের সম্পর্ক কেমন থাকবে। আমি বলতে চাইছি যে আমরা আর চুপ করে থাকব না। ইতিবাচকই হোক বা নেতিবাচক, যা-ই হোক না কেন, আমরা তার প্রতিক্রিয়া জানাব। এই নিয়ে কোনও সমঝোতা করা হবে না। ”

এই খবরটিও পড়ুন

বিদেশমন্ত্রী সাফ জানান যে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ভাল করার জন্য কেন্দ্র সন্ত্রাসবাদের বিষয়টি এড়িয়ে যেতে পারে না। পাকিস্তানে সন্ত্রাসবাদ শিল্পের পর্যায়ে পৌঁছে গিয়েছে। ভারত এই হুমকি বরদাস্ত করবে না। তিনি আরও বলেন, “পাকিস্তানের বরাবরের স্ট্রাটেজিই ছিল যে আন্তর্জাতিক সীমান্তে সন্ত্রাস ঘটিয়ে ভারতকে আলোচনার টেবিলে আনা। কিন্তু ভারত এই শর্তে আলোচনায় বসতে নারাজ। সরকার তা স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছে।”

বাংলাদেশে হাসিনা সরকারের পতন, নতুন সরকার গঠন এবং হিন্দুদের উপরে হামলার প্রসঙ্গেও কথা বলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। ক্ষমতা পরিবর্তনের পর ভারতের সঙ্গে সম্পর্কে কোনও বদল এসেছে কি না, এই প্রশ্নের জবাবে বিদেশমন্ত্রী বলেন, “যে সরকার ক্ষমতায় রয়েছে, তার সঙ্গেই আমরা আলোচনা করব, এটাই স্বাভাবিক। কোন দেশের তাদের প্রতিবেশীর সঙ্গে সমস্য়া নেই বলুন তো?

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)