Faridabad: বাইরে মুষলধারে বৃষ্টি, স্কুল ছাত্রীকে একলা পেয়েই ক্ষুর বের করল নাপিত…

Faridabad minor girl raped at knifepoint: বৃষ্টির হাত থেকে বাঁচতে, রাস্তার পাশে এক নাপিতের দোকানে আশ্রয় নিয়েছিল নাবালিকাটি। সে তখনও জানত না, তার জন্য কী অপেক্ষা করে আছে।

Faridabad: বাইরে মুষলধারে বৃষ্টি, স্কুল ছাত্রীকে একলা পেয়েই ক্ষুর বের করল নাপিত...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 7:14 PM

নয়া দিল্লি: সোমবার, ২৯ মে ব্যাপক বৃষ্টিপাত হয়েছিল হরিয়ানার ফরিদাবাদ শহরে। স্কুল থেকে বাড়ি ফেরার পথে বৃষ্টিতে আটকে গিয়েছিল স্থানীয় সরকারি স্কুলের এক ছাত্রী। বৃষ্টির হাত থেকে বাঁচতে, রাস্তার পাশে এক নাপিতের দোকানে আশ্রয় নিয়েছিল নাবালিকাটি। সে তখনও জানত না, তার জন্য কী অপেক্ষা করে আছে। ঝড়-বৃষ্টি থেকে বাঁচতে যে নাপিতের দোকানে আশ্রয় নিয়েছিল সে, সেই ব্যক্তিই ওই নাবালিকাকে ক্ষুর দেখিয়ে ধর্ষণ করেছে বলে অভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ফরিদাবাদের সেক্টর ৬৩ এলাকায়। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত নাপিতের নাম প্রবীণ, বয়স ২৩ বছর। মেয়েটি যখন তাঁর দোকানের শেডের তলায় আশ্রয় নিয়েছিল, তখন সে দোকানের বাইরেই দাঁড়িয়েছিল। এরপরই মেয়েটিকে জোর করে সে দোকানের ভিতরে টেনে নিয়ে গিয়েছিল। বাধা দিলে গলায় ক্ষুর চালিয়ে দেবে বলে ভয় দেখিয়ে তাকে যৌন নির্যাতন করে।

নিপীড়নের কথা কাউকে জানালে তার আরও বড় ক্ষতি করে দেবে বলে মেয়েটিকে হুমকি দিয়েছিল প্রবীণ। কিন্তু, বাড়িতে পৌঁছেই নাবালিকা তার মায়ের কাছে তার লাঞ্ছনার বিবরণ দিয়েছিল। ফরিদাবাদের আদর্শ নগর থানায় গিয়ে প্রবীণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন তার মা। মেয়েটির ডাক্তারি পরীক্ষা করানো হয়। তাকে যে যৌন নির্যাতন করা হয়েছে, ডাক্তারি পরীক্ষায় তা নিশ্চিত হয়ে যায়। নির্যাতিতা নাবালিকার মায়ের অভিযোগের ভিত্তিতে, যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা বা পকসো আইনের প্রাসঙ্গিক ধারায় এবং ভারতীয় দণ্ডবিধির আওতায় অপরাধমূলক ভীতিপ্রদর্শন এবং অস্ত্র আইনের প্রাসঙ্গিক ধারায় মামলা করা হয়। তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে, অভিযুক্ত প্রবীণ গুরগাঁওয়ের ঘংগোলা গ্রামের বাসিন্দা। বুধবার (৩১ মে), তাকে তার দোকান থেকেই গ্রেফতার করেছে পুলিশ।

ফরিদাবাদ পুলিশের মুখপাত্র সুবে সিং বলেছেন, “সন্দেহভাজনের কাছ থেকে অপরাধে ব্যবহৃত ক্ষুরটি উদ্ধার করা হয়েছে। বুধবারই তাকে আদালতে তোলা হয়। তাকে ১৪ দিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।” তবে, এটাই প্রবীণের প্রথম অপরাধ নয়। তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পেরেছে, অভিযুক প্রবীণের বিরুদ্ধে আগেও পকসো ধারায় একটি মামলা করা হয়েছিল। বল্লভগড় এলাকায় আরও এক নাবালিকাকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। ওই মামলায় তাকে গ্রেফতারও করা হয়েছিল। বর্তমানে সে জামিনে মুক্ত ছিল।

গত রবিবারই আদর্শনগর এলাকা থেকেই পকসো ধারায় অভিযুক্ত আরও এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। তার বিরুদ্ধে প্রতিবেশি এক দশম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ ছিল। নির্যাতিতাকে মাদক মেশানো পানীয় খাইয়ে বেহুঁশ করে তাকে যৌন নির্যাতন করা হয়েছিল এবং ঘটনার ভিডিয়ো রেকর্ডও করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। ঘটনার বিষয়ে কাউকে কিছু জানালে ওই ভিডিয়ো ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ফাঁস করে দেওয়ার হুমকিও দেওয়া হয়। ক্লিপটি ফাঁস করার ভয় দেখিয়ে বেশ কয়েকদিন ধরেই ১৬ বছরের মেয়েটিকে ধর্ষণ করে যাচ্ছিল অভিযুক্ত বলে জানিয়েছেন মেয়েটির বাবা। ১৯ মেও তাকে হোটেলে নিয়ে গিয়েছিল অভিযুক্ত। তারপরই আর থাকতে না পেরে, বাবাকে সবটা খুলে বলেছিল নির্যাতিতা।