লাল কেল্লা মেট্রো স্টেশনে যাত্রী প্রবেশ বন্ধ, নিরাপত্তা বাড়ল সিংঘু সীমানায়

প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর মার্চ বের করেছিলেন কৃষকরা। সেই মার্চ ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় দিল্লি।

লাল কেল্লা মেট্রো স্টেশনে যাত্রী প্রবেশ বন্ধ, নিরাপত্তা বাড়ল সিংঘু সীমানায়
ফাইল চিত্র।
সায়নী জোয়ারদার

|

Jan 27, 2021 | 11:56 AM

নয়া দিল্লি: কৃষকদের ট্রাক্টর মার্চ ঘিরে হিংসার ঘটনার পর নিরাপত্তা বাড়ানো হল লাল কেল্লা (Red Fort) ও দিল্লি সীমানায়। যাত্রী প্রবেশের অনুমতি নেই লাল কেল্লা মেট্রো স্টেশনে। এই ঘটনায় এখনও অবধি ২২টি এফআইআর দায়ের হয়েছে। বুধবারও দিল্লি-এনসিআরে পুলিসি অ্যালার্ট জারি রয়েছে। অন্যদিকে মঙ্গলবারের ঘটনায় পুলিসের নজরে ‘গ্যাংস্টার’ লক্ষ্য সদানা। এই সদানার বিরুদ্ধে পঞ্জাব পুলিসের কাছে এক গুচ্ছ অভিযোগ রয়েছে। পুলিস সূত্রে খবর, দিল্লির কৃষক আন্দোলন নিয়েও তিনি গত কয়েকদিন ধরে বেশ সক্রিয় ছিলেন।

কেন্দ্রের তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর মার্চ বের করেছিলেন কৃষকরা। সেই মার্চ ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় দিল্লি। প্রাণ হারান একজন। সূত্রের খবর, এই ঘটনায় ৮৬ জন পুলিসকর্মী আহত হয়েছেন। প্রজাতন্ত্র দিবসে তাণ্ডবের ঘটনায় দিল্লি পুলিস ১৫টি এফআইআর দায়ের করেছে। কড়া নিরাপত্তায় মোড়া রাজধানী।

আরও পড়ুন: গরু পাচারকাণ্ড: বিনয় মিশ্রর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

মঙ্গলবার রাতেই পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে ছিলেন কেন্দ্রের স্বরাষ্ট্র সচিব এবং দিল্লির পুলিস কমিশনার। রাতের মধ্যেই লাল কেল্লার ভিতর থেকে থেকে লাঠিধারী বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়া হয়। দিল্লির একাধিক সীমানা এলাকায় বুধবারও ইন্টারনেট পরিষেবা ব্যহত হচ্ছে। হরিয়ানারও একাধিক জায়গায় চলছে কড়াকড়ি। সিংঘু, লাল কেল্লায় বাড়ানো হয়েছে নিরাপত্তা। এদিন বেলা ১২টা নাগাদ বৈঠকে বসার কথা কৃষক নেতাদের। সিংঘু সীমানায় এদিন পঞ্জাবের কৃষক নেতারা বৈঠক করবেন। তাদের পরবর্তী পদক্ষেপ কী হবে তা ঠিক করতেই এই বৈঠক।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla