Ropeway Accident : নীচে ঘন অরণ্য-মাথায় খোলা আকাশ- ২০ ঘণ্টা ঝুলে থেকে বললেন, “পুনর্জন্ম হল”

Deoghar Accident : ২০ ঘণ্টার বেশি রোপওয়েতে আটকে ছিলেন বিহারের মধুবনী জেলার শৈলেন্দ্র কুমার যাদব। উদ্ধার হওয়ার পরও তাঁর চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট।

Ropeway Accident : নীচে ঘন অরণ্য-মাথায় খোলা আকাশ- ২০ ঘণ্টা ঝুলে থেকে বললেন, “পুনর্জন্ম হল”
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 4:43 PM

দেওঘর : রোপওয়ে ছিঁড়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে তাঁর চোখের সামনেই। সেই বিহ্বলতা তখনও কাটিয়ে ওঠেনি শৈলেন্দ্র কুমার যাদবের। কয়েকশো ফুট উপরে ঘণ্টা খানেক আটকে থাকার সময়ও মনে হয়নি, আরও অপ্রতিরোধ্য সময়ের মুখোমুখি হতে চলেছেন তিনি! সূর্য পাটে যেতেই ঝুপ করে নামে অন্ধকার। পায়ের তলায় গহিন অরণ্য। মাথার উপর খোলা আকাশ। রোপওয়ের ঝুলন্ত কেবিনে টানা কুড়ি ঘণ্টা মুখোমুখি শৈলেন্দ্র যাদব আর ত্রিকূট পাহাড়। উদ্ধার হওয়ার পর নীচে নেমে তিনি জানালেন, “বিশ্বাস করুন, মনে হচ্ছে পুনর্জন্ম হল।”

বিহার ঘুরতে এসেছিলেন শৈলেন্দ্র কুমার যাদব। ২০ ঘণ্টার বেশি রোপওয়েতে আটকে ছিলেন। রবিবার বিকেলে দেওঘর জেলার ত্রিকূট পাহাড়ে রোপওয়ে ছিঁড়ে দুর্ঘটনার কবলে পড়েন পর্যটকরা। পাহাড়ের উপর দুর্ঘটনা ঘটায় এবং অন্ধকার নেমে আসায় গতকাল উদ্ধারকাজ সম্ভব হয়নি। সারারাত পর্যটকরা রোপওয়ের মধ্যেই আটকে ছিলেন।

আজ দিনের আলো ফোটার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজ শুরু হয়। বায়ুসেনার ২টি এমআই-১৭ হেলিকপ্টার উদ্ধারকাজে নামে। আইটিবিপি এবং এনডিআরএফ টিমও উদ্ধারকাজে ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় মানুষও উদ্ধারকাজে সাহায্য করেন। উদ্ধার হওয়া পর্যটকদের একজন শৈলেন্দ্র। বায়ুসেনার হেলিকপ্টার তাঁকে উদ্ধার করে। ২০ ঘণ্টা রোপওয়েতে আটকে থাকার পর তাঁর চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। তিনি বলেন, “একটা চেয়ারে আটকে ছিলাম। সারারাত জেগে ছিলাম। একফোঁটা জলও পাইনি।” উদ্ধার হওয়ার পর এখন তাঁর মনে হচ্ছে, যেন পুনর্জন্ম হল।

আধিকারিকরা বলছেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে প্রযুক্তিগত সমস্যার জেরে দুর্ঘটনা ঘটেছে। তবে প্রকৃত কারণ এখনও জানা যায়নি। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, দুর্ঘটনার পরই ঘটনাস্থল থেকে পালিয়ে যান ওই রোপওয়ে সংস্থার ম্যানেজার এবং অন্য কর্মীরা। রোপওয়ে দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন টুইটবার্তায় জানিয়েছেন, রোপওয়েতে আটকে পড়া পর্যটকদের উদ্ধারে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে প্রশাসন, সেনা এবং এনডিআরএফ। তিনি নিজে পরিস্থিতির দিকে নজর রেখেছেন। দেওঘরের ডেপুটি কমিশনার মঞ্জুনাথ ভজনত্রি জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কোনওরকম গুজবে কান না দিতে অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন : Ropeway Accident: পাহাড়ের ওপর ছিঁড়ে গেল রোপওয়ে, তার ধরে ঝুলছে মানুষ! ঘুরতে গিয়ে বলি ৩