কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, এখনও পর্যন্ত মৃত্যু ১০ জনের

। হাসপাতালের ভিতর থেকে অগ্নিদগ্ধ দুটি দেহ উদ্ধার হয়েছে। তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। মুম্বইয়ের (Mumbai COVID Hospital) ড্রিম মল সানরাইস হাসপাতালে ভয়াবহ কাণ্ড।

কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, এখনও পর্যন্ত মৃত্যু ১০ জনের
মুম্বইয়ের হাসপাতালে আগুন
Follow Us:
| Updated on: Mar 26, 2021 | 11:14 AM

মুম্বই: কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন। মধ্যরাত ভয়াবহ কাণ্ড মুম্বইয়ের (Mumbai COVID Hospital) ড্রিম মল সানরাইস হাসপাতালে। রাতেই হাসপাতালের ভিতর থেকে অগ্নিদগ্ধ দুটি দেহ উদ্ধার হয়েছে। তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। শুক্রবার সকালে জানা যায়, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ জন। ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা।  বেসরকারি সূত্র বলছে, অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে ২ জনের। তবে হাসপাতালের দাবি করোনায় আগেই মৃত্যু হয়েছে ওই দুই রোগীর। হাসপাতালের ৭০ জন কোভিড রোগীকে নিরাপদে অন্যত্র সরিয়ে ফেলা সম্ভব হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর।

বৃহস্পতিবার রাত সাড়ে বারোটা নাগাদ মুম্বইয়ের ওই হাসপাতালে আগুন লাগে। হাসপাতালে সে সময় চিকিৎসাধীন ছিলেন ৭০ জন রোগী। হাসপাতালের এক তলায় আগুন লাগে। হাসপাতাল কর্মীরা প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করেন। দাহ্য বস্তু থাকায় আগুন ছড়াতে থাকে দ্রুত। ঘটনাস্থলে যায় দমকলের ২৪ টি ইঞ্জিন। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনার সময় হাসপাতালের ভিতর থেকে ২ টি দেহ উদ্ধার হয়েছে। কর্তৃপক্ষের দাবি, করোনায় মৃত্যু হয়েছে ওই দুই রোগীর। রাত পর্যন্ত দুই রোগীর দেহ উদ্ধারের কথা স্বীকার করেছে মুম্বই পুলিশও। তবে শুক্রবার সকালে সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১০।  গত বছর মুম্বইতে করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী পরিস্থিতিতে এই মলটিকে কোভিড হাসপাতালে পরিণত করা হয়। ফায়ার লাইসেন্স, নার্সিংহোম লাইসেন্স সবই ছিল।

আরও পড়ুন: টাটা সন্স বনাম সাইরাস মিস্ত্রি: কে হাসবেন শেষ হাসি? জানা যাবে শুক্রবার

ঘটনার পর মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর বলেন, “আমি আমার জীবনে প্রথম দেখলাম কোনও মলকে হাসপাতালে পরিণত করা হয়েছে। এটা একটা ভয়ঙ্কর পরিস্থিতি। সাত জন রোগী ভেন্টিলেটরে রয়েছেন। ৭০ জন রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। কী ভাবে আগুন লাগল, তা তদন্ত হওয়া প্রয়োজন।”