Hospital Fire: ভয়ঙ্কর অগ্নিকাণ্ড হাসপাতালে, আইসিইউয়েই মৃত্যু ১০ জনের

Mumbai: শনিবার সকাল ১০টা নাগাদ এই আগুন লাগার ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

Hospital Fire: ভয়ঙ্কর অগ্নিকাণ্ড হাসপাতালে, আইসিইউয়েই মৃত্যু ১০ জনের
হাসপাতালের ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু হয় ১১ জন রোগীর। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2021 | 2:25 PM

মুম্বই: ভয়াবহ অগ্নিকাণ্ড মহারাষ্ট্রের (Maharashtra) আহমেদনগরের হাসপাতালে। এখনও অবধি যা খবর, মৃত্যু হয়েছে ১০ জনের। প্রত্যেকেই হাসপাতালের আইসিইউয়ে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকাল ১০টা নাগাদ এই আগুন লাগার ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকে হাসপাতালে আগুন লেগে যায়। টুইট করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জেলাশাসক রাজেন্দ্র ভোঁসলে জানান, যেখানে আগুন লাগে সেই ওয়ার্ডটি কোভিড রোগীদের জন্য। ১৭ জন রোগী সেখানে ভর্তি ছিলেন বলেই খবর। সেখানেই ভ্রাতৃদ্বিতীয়ার দিন সকালে ঘটে যায় ভয়ঙ্কর দুর্ঘটনা। ১০ জনই মারা গিয়েছেন। বাকিদের অন্য হাসপাতালের কোভিড ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

কী ভাবে এই আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিক তদন্তে দমকলের ধারনা ইলেকট্রিক্যাল শর্ট সার্কিটের কারণেই এই আগুন লাগার ঘটনা ঘটে থাকতে পারে। তদন্ত শুরু হয়েছে। এদিনের ঘটনায় অমিত শাহ টুইট করেন, ‘আহমেদনগরে সিভিল হাসপাতালে আগুন লাগার ঘটনায় আমি অত্যন্ত ব্যাথিত। এই দুঃখের সময় শোকসন্তপ্ত পরিবারগুলির প্রতি আমার সমবেদনা রইল। যাঁরা আহত হয়েছেন তাঁরা দ্রুত সেরে উঠুন কামনা করি।’

এই ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করে টুইট করেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবিশ। ফড়নবিশ লেখেন, ‘খুবই হতাশার খবর এসেছে নগর থেকে। নগর সিভিল হাসপাতালে অগ্নিকাণ্ডে যাঁরা নিজেদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রতি আমার সমবেদনা রইল। যাঁরা আহত তাঁরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই কামনা করি। এই ঘটনা খতিয়ে দেখে তদন্ত করতে হবে। যারা এর জন্য দায়ী তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

আহমেদনগরের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির বিধায়ক সংগ্রাম জগতপ এই ঘটনায় দুঃখ প্রকাশ করেন। তিনি জানান, “আজ আহমেদনগর সিভিল হাসপাতালে আগুন লাগে। অনেকের প্রাণহানি হয়েছে। নিশ্চিত ভাবে সমস্ত রকম তদন্ত করা হবে।”