Delhi Airport: উড়ানসংস্থার বাস আসতে দেরি, ৪৫ মিনিট অপেক্ষা করে হেঁটেই টার্মিনালের উদ্দেশে রওনা বিমানযাত্রীদের

Delhi: উড়ান সংস্থা স্পাইসজেট থেকে অবশ্য জানানো হয়েছে, কোচগুলি পৌছতে কিছুটা দেরি হয়েছিল। বাসগুলি একবার সেখানে পৌঁছে যাওয়ার পর, যাঁরা হাঁটতে শুরু করেছিলেন, তাঁদের সহ বাকি সব যাত্রীকে নিয়ে টারম্যাক থেকে টার্মিনাল বিল্ডিং পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছিল।

Delhi Airport: উড়ানসংস্থার বাস আসতে দেরি, ৪৫ মিনিট অপেক্ষা করে হেঁটেই টার্মিনালের উদ্দেশে রওনা বিমানযাত্রীদের
দিল্লি বিমানবন্দর
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 5:06 PM

নয়া দিল্লি : আবার বিমানে যাত্রী হয়রানি। শনিবার রাতে স্পাইস হায়দারাবাদ থেকে দিল্লিগামী একটি বিমান দিল্লি বিমানবন্দরে অবতরণের পর চূড়ান্ত হয়রানির শিকার হন যাত্রীরা। বিমান থেকে নামার পর দীর্ঘক্ষণ অপেক্ষা করেও টার্মিনাল পর্যন্ত পৌঁছে দেওয়ার জন্য উড়ানসংস্থার কোনও বাস পাওয়া যায়নি। প্রায় ৪৫ মিনিট এভাবে অপেক্ষা করার পর শেষ পর্যন্ত অনেক যাত্রী বিমানবন্দরের টারম্যাক দিয়ে হাঁটতে শুরু করে দেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। সংবাদ সংস্থা PTI সূত্রে রবিবার জানা গিয়েছে, বিমানের আনাগোনা নিয়ামক সংস্থা ডিজিসিএ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে।

উড়ান সংস্থা স্পাইসজেট থেকে অবশ্য জানানো হয়েছে, কোচগুলি পৌছতে কিছুটা দেরি হয়েছিল। বাসগুলি একবার সেখানে পৌঁছে যাওয়ার পর, যাঁরা হাঁটতে শুরু করেছিলেন, তাঁদের সহ বাকি সব যাত্রীকে নিয়ে টারম্যাক থেকে টার্মিনাল বিল্ডিং পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছিল। উড়ান সংস্থার বক্তব্য, “আমাদের কর্মীদের বারবার অনুরোধ করা সত্ত্বেও, কয়েকজন যাত্রী টার্মিনালের দিকে হাঁটতে শুরু করেন। কোচগুলি (বাসগুলি) আসার সময় তাঁরা সবেমাত্র কয়েক মিটার হেঁটেছিলেন। যাঁরা হাঁটতে শুরু করেছিলেন, তাঁরা সহ অন্যান্য সকল যাত্রীকে নিয়ে টার্মিনাল বিল্ডিং পর্যন্ত যাওয়া হয়।” উড়ান সংস্থার থেকে আরও জানানো হয়েছে, “দিল্লি বিমানবন্দরের টারম্যাক এলাকায় যাত্রীদের হাঁটতে দেওয়া হয় না। কারণ, এটির ফলে নিরাপত্তাজনিত ঝুঁকি থেকে যায়। টারম্যাকে শুধুমাত্র যানবাহনের জন্য একটি সীমাবদ্ধ পথ রয়েছে। তাই, উড়ান সংস্থাগুলি যাত্রীদের টার্মিনাল থেকে বিমানে নিয়ে যাওয়ার জন্য বাস ব্যবহার করে।”

প্রসঙ্গত, বর্তমানে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের (ডিজিসিএ) নির্দেশ অনুযায়ী স্পাইসজেট উড়ান সংস্থা নিজেদের ৫০ শতাংশের বেশি ফ্লাইট পরিচালনা করতে পারছে না। ডিজিসিএ এর আগে জুলাই মাসে আট সপ্তাহের জন্য এই উড়ান সংস্থার বিমান চলাচলের উপর কড়াকড়ি আরোপ করেছিল। কারণ, ১৯ জুন থেকে ৫ জুলাই সময়ের মধ্যে প্রযুক্তিগত ত্রুটির কারণে এই উড়ান সংস্থার বিমানগুলি অন্তত আটটি ঘটনার সঙ্গে জড়িয়ে ছিল।

স্পাইসজেটের এই হায়দরাবাদ থেকে দিল্লিগামী বিমানটিতে ১৮৬ জন যাত্রী ছিলেন। শনিবার রাত ১১ টা ২৪ মিনিটে দিল্লি বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। একটি বাস সঙ্গে সঙ্গে যাত্রীদের কিছু অংশকে নিয়ে যায় তিন নম্বর টার্মিনালে। বাকি যাত্রীরা প্রায় ৪৫ মিনিট অপেক্ষা করেছিল বলে অভিযোগ। শেষ পর্যন্ত তাঁরা কোনও বাস না পাওয়ায় টার্মিনালের দিকে হাঁটতে শুরু করেন। প্রসঙ্গত, সেখান থেকে টার্মিনালের দূরত্ব প্রায় দেড় কিলোমিটার। তবে যাত্রীদের পায়ে হেঁটে টার্মিনালের দিকে যেতে বাধ্য করা হয়েছিল বলে যে অভিযোগ করা হচ্ছে, তা অস্বীকার করেছে স্পাইসজেট কর্তৃপক্ষ।