Manmohan Singh Update: ডেঙ্গুতে আক্রান্ত প্রাক্তন প্রধানমন্ত্রী! প্লেটলেট কত, জানালেন চিকিৎসকরা

Manmohan Singh Health Update: প্রাক্তন প্রধানমন্ত্রীর অসুস্থতার খবর শুনেই তাঁকে দেখতে হাসপাতালে ছুটে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। টুইট করে মনমোহন সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ওই দিনই মনমোহন সিংকে হাসপাতালে দেখতে যান কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

Manmohan Singh Update: ডেঙ্গুতে আক্রান্ত প্রাক্তন প্রধানমন্ত্রী! প্লেটলেট কত, জানালেন চিকিৎসকরা
প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 8:07 AM

নয়া দিল্লি: চলতি সপ্তাহের বুধবার থেকেই হাসপাতালে ভর্তি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh)। অবশেষে শনিবার তাঁর জ্বরের আসল কারণ জানা গেল। দিল্লির এইমস হাসপাতালের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, ডেঙ্গু (Dengue) আক্রান্ত হয়েছেন মনমোহন সিং। তবে বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

শনিবার হাসপাতালের তরফে বিবৃতিতে বলা হয়, “মনমোহন সিং ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তবে বর্তমানে তাঁর প্লেটলেটের সংখ্যা ধীরে ধীরে বাড়তে শুরু করেছে, ফলে তাঁর শারীরিক অবস্থারও উন্নতি হচ্ছে।” হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সামান্য জ্বর থাকলেও আপাতত স্থিতিশীল রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। আগের তুলনায় শারীরিক অবস্থারও কিছুটা উন্নতি হয়েছে। বয়সজনিত কারণে তাঁর আরও কিছু শারীরিক সমস্যা রয়েছে, সেগুলি পরীক্ষা করে দেখছেন চিকিৎসকরা।

বুধবার বিকেলেই জ্বর ও শারীরিক দুর্বলতা নিয়ে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (৮০)। বয়সজনিত কারণে তাঁর একাধিক শারীরিক সমস্যাও রয়েছে বলে জানা গিয়েছে। হাসপাতালের কার্ডিও-নিউরো সেন্টারে চিকিৎসক নীতীশ নায়েকের তত্বাবধানে তিনি একটি ব্যক্তিগত সুইটে ভর্তি রয়েছেন।

গত বৃহস্পতিবার সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘দ্য হিন্দু’কে মনমোহন সিংয়ের মেয়ে দামন সিং বলেছিলেন, “এইমসে চিকিৎসাধীন রয়েছেন বাবা। শারীরিক অবস্থা আগের থেকে অনেকটাই ভাল হলেও দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা একেবারেই কমে গিয়েছে। কোনও রকম সংক্রমণ যাতে না হয়, সেই কারণে আমরা সবাইকে বাবার ওয়ার্ডে ঢুকতে দিতে পারছি না।”

প্রাক্তন প্রধানমন্ত্রীর অসুস্থতার খবর শুনেই তাঁকে দেখতে হাসপাতালে ছুটে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। টুইট করে মনমোহন সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ওই দিনই মনমোহন সিংকে হাসপাতালে দেখতে যান কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। মনমোহন সিংয়ের স্ত্রীর সঙ্গে কথা বলেন তিনি। খোঁজ নেন চিকিৎসকদের কাছেও। প্রাক্তন প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য প্রার্থনা করেন রাহুল গান্ধী।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং মার্চ ও এপ্রিল মাসে করোনা ভ্যাকসিনের দুটি ডোজ় নিয়েছিলেন। তার কিছুদিন পরেই প্রাক্তন প্রধানমন্ত্রীর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। গত ১৯ এপ্রিল তাঁকে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। সেই সময় সোয়াবের নমুনায় পরীক্ষা করা হলে করোনা সংক্রমণ ধরা পড়ে। তবে কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন।

এ দিকে, প্রাক্তন প্রধানমন্ত্রীকে দেখতে যাওয়া ঘিরে নতুন বিতর্ক শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া মনমোহন সিংয়ের ছবি ঘিরেই বিতর্ক। প্রাক্তন প্রধানমন্ত্রীর মেয়ের দাবি, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য যখন মনমোহন সিংকে দেখতে এসেছিলেন, তাঁর সঙ্গে এক চিত্রগ্রাহকও এসেছিলেন। বিনা অনুমতিতেই ওই চিত্রগ্রাহককে আনা হয়েছিল এবং ওনার তোলা ছবিই ভাইরাল হয়েছে বলে দাবি।

আরও পড়ুন: Congress: অবশেষে পূরণ হবে সচিনের দাবি? মুখ্যমন্ত্রী গেহলটের সঙ্গে রাহুলের বৈঠকে বাড়ল জল্পনা