‘ভারতের উপর আস্থা রয়েছে’, দিল্লি বিস্ফোরণের পর বার্তা ইজরায়েল প্রধানমন্ত্রীর

এদিন বিকেল পাঁচটা পাঁচ মিনিট নাগাদ জিন্দল হাউসের বাইরে এপিজে আব্দুল কালাম রোডে ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (IED) বিস্ফোরণ হয়

‘ভারতের উপর আস্থা রয়েছে’, দিল্লি বিস্ফোরণের পর বার্তা ইজরায়েল প্রধানমন্ত্রীর
ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Jan 30, 2021 | 12:07 AM

নয়া দিল্লি: রাজধানী দিল্লিতে ফের বিস্ফোরণের নিশানায় ইজরায়েলি দূতাবাস। শুক্রবার এই বিস্ফোরণে কেউ আহত বা নিহত না হলেও তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এ নিয়ে ভারত সরকারের উপর পূর্ণ আস্থাশীল ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন লেতানিয়াহু (Benjamin Netanyahu)। এক বার্তায় তিনি জানান, ভারতে ইজরায়েলি ও ইহুদীদের নিরাপত্তার ব্যাপারে ভারত সরকারের উপর পূর্ণ আস্থা রয়েছে ইজরায়েলের।

দিল্লি বিস্ফোরণের ঘটনায় মোদী সরকার যে যথাযথ তদন্ত করবে, সে ব্যাপারে তারা যথেষ্ট আশাবাদী বলে এক বিবৃতিতে জানিয়েছে ইজরায়েল। সঙ্গে জানানো হয়, এই ব্যাপারে যে কোনওরকম সহায়তা দিতে তারা প্রস্তুত। কূটনৈতিক স্তরে দুই দেশের মধ্যে সহযোগিতা অটুট থাকবে। বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও ইজরায়েলের বিদেশমন্ত্রীর সঙ্গে কথা বলে ইজরায়েলি ও ইহুদীদের নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছেন।

তিনি টুইট করে লেখেন, “ইজরায়েল দূতাবাসের বাইরে বিস্ফোরণের ঘটনায় ইজরায়েলের বিদেশমন্ত্রী গাবি আশকেনাজির সঙ্গে আমার এখনই কথা হল। আমরা বিষয়টিকে অত্য়ন্ত গুরুত্ব সহকারে দেখছি। তদন্ত চলছে। দোষীদের খুঁজে বার করতে চেষ্টার কোনও ত্রুটি থাকবে না।”ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) অজিত দোভালের সঙ্গেও কথা হয়েছে ইজরায়েলের নিরাপত্তা উপদেষ্টার। তদন্ত ও পরিস্থিতির ব্যাপারে প্রতিনিয়ত আপডেট রাখছেন দোভাল।

আরও পড়ুন: আসন্ন বাজেটে দু’টি বিষয়ে নজর দেওয়ার পরামর্শ গীতা গোপীনাথের

এদিন বিকেল পাঁচটা পাঁচ মিনিট নাগাদ জিন্দল হাউসের বাইরে এপিজে আব্দুল কালাম রোডে ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (IED) বিস্ফোরণ হয়। এর কয়েক মিটার দূরেই ইজরায়েলের দূতাবাস। বিস্ফোণের তীব্রতায় তিনটি গাড়ির কাচ ভেঙে রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে। তবে হতাহতের কোনও খবর মেলেনি। এর আগে ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি ইজরায়েলের এক কূটনীতিবিদের গাড়িতে বোমা বিস্ফোরণ হয়। সামান্য আহত হয়েছিলেন তিনি। সেই ঘটনায় এক দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছিল। এদিকে এদিনের বিস্ফোরণের পিছনে কোনও জঙ্গি সংগঠনের হাত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।