Go First Flight : গত দু’মাসে তিনবার, পাখির সঙ্গে ধাক্কা খেয়ে আহমেদাবাদে ফিরল গো ফার্স্টের বিমান

Go First Flight : ফের মাঝ আকাশে বিপত্তির মুখে গো ফার্স্টের বিমান। পাখির সঙ্গে ধাক্কা খেয়ে আহমেদাবাদে অবতরণ করানো হল সেই বিমানকে।

Go First Flight : গত দু'মাসে তিনবার, পাখির সঙ্গে ধাক্কা খেয়ে আহমেদাবাদে ফিরল গো ফার্স্টের বিমান
প্রতীকী ছবি (সৌজন্যে : টুইটার)
অঙ্কিতা পাল

|

Aug 04, 2022 | 8:00 PM

আহমেদাবাদ : ফের বিপত্তি গো ফার্স্ট এয়ারলাইন্সের বিমানে। গত দু’মাসে এই নিয়ে তৃতীয়বার বিপত্তির ঘটনা ঘটল গো ফার্স্টের বিমানে। এদিন আহমেদাবাদ থেকে চণ্ডীগড়ের উদ্দেশে উড়ে গিয়েছিল গো ফার্স্টের G8911 এয়ারক্র্যাফ্টিটি। তবে মাঝ আকাশেই ঘটে বিপত্তি। উড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্য়েই পাখির সঙ্গে ধাক্কা লাগে সেই এয়ারক্য়াফ্টের। তারপরই অভিমুখ ঘুরিয়ে ফের আহমেদাবাদেই অবতরণ করানো হয় গো ফার্স্টের বিমানটিকে। এক বর্ষীয়ান ডিজিসিএ (DGCA) আধিকারিক এই খবর নিশ্চিত করেছেন। ইতিমধ্যেই এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ। তবে এই ঘটনায় কেউ আহত হননি বলেই জানা গিয়েছে।

উল্লেখ্য, দেশে একের পর এক বিমান বিপত্তির ঘটনা সামনে এসেছে। গত মাসেই স্পাইস জেটের বিমানে একাধিকবার বিপত্তির ঘটনা ঘটে। সেই তালিকায় গো ফার্স্ট ও ইন্ডিগোও ছিল। গত মাসে দু’বার বিমান বিপত্তি ঘটে গো ফার্স্টের বিমানে। গত মাসে দিল্লি-গুয়াহাটিগামী গো ফার্স্টের একটি বিমানে বিপত্তি ঘটে। মাঝ আকাশে উইন্ডশিল্ডে চিড় ধরে ওই বিমানের। তারপর অভিমুখ বদলে জয়পুরে সেই বিমানের নিরাপদে অবতরণ করানো হয়।

তার একদিন আগেই গো ফার্স্টের মুম্বই থেকে লেহ ও শ্রীনগর থেকে দিল্লিগামী দুটি বিমানের ইঞ্জিনে সমস্যা দেখা যাওয়ায় গন্তব্যস্থলে পৌঁছতে পারেনি সেই বিমান দুটি। শ্রীনগর-দিল্লি ফ্লাইটের বিমানের ইঞ্জিনে ত্রুটি দেখা যাওয়ায় সেটি দিল্লিতে পৌঁছনোর বদলে শ্রীনগরে ফিরিয়ে নিয়ে আসা হয়। ডিজিসিএ-র এক উচ্চ পদস্থ আধিকারিক সংবাদ সংস্থা ANI কে জানিয়েছেন, ‘গড়ে প্রায় ৩০ টি এরকম ঘটনা ঘটে। যার মধ্যে মেডিক্য়াল এমার্জেন্সি, আবহাওয়া, যান্ত্রিক ত্রুটি এবং পাখির আঘাত রয়েছে।’ তিনি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla