Mamata Banerjee in Goa: সফরের শেষ দিনে চমক! বিরোধী ঐক্যের বার্তা দিয়ে মমতার সঙ্গে দেখা করবেন প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী

TMC in Goa: বিজয় সরদেশাইয়ের দল গোয়ায় বিজেপির জোটসঙ্গী। তাই মমতার সঙ্গে তাঁর এই সাক্ষাৎ যথেষ্টই গুরুত্বপূর্ণ।

Mamata Banerjee in Goa: সফরের শেষ দিনে চমক! বিরোধী ঐক্যের বার্তা দিয়ে মমতার সঙ্গে দেখা করবেন প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী
মমতার সঙ্গে দেখা করবেন বিজয় সরদেশাই (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 7:42 AM

গোয়া : সফরের দ্বিতীয় দিনে মমতার চমক ছিল প্রাক্তন টেনিস তারকা লিয়েন্ডার পেজ। ঘাসফুলের পতাকা হাতে তুলে নেন প্রখ্যাত অভিনেত্রী নাফিসা আলিও। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সফরের শেষ দিনের জন্যই সম্ভবত তোলা ছিল সবথেকে বড় রাজনৈতিক চমকটা। প্রথম থেকে গোয়ার আঞ্চলিক দলগুলির গুরুত্ব উঠে আসছিল। তৃণমূলের (Goa) সঙ্গে তারা জোটবদ্ধ হবে কি না, সেই প্রশ্নও উঠেছিল। অবশেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন গোয়া ফরওয়ার্ড পার্টির (Goa Forward Party) নেতা তথা সে রাজ্যের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী বিজয় সরদেশাই (Vijai Sardesai)।

এর আগে জল্পনা থাকলেও মমতা গোয়ায় পৌঁছনোর আগেই শোনা যায়, তৃণমূল নেত্রী সঙ্গে দেখা করছেন না বিজয়। কিন্তু শনিবারই যে সাক্ষাৎ হতে চলেছে, টুইট করে সে কথা নিজেই জানালেন বিজয় সরদেশাই। রাজনৈতিক দিক থেকে এই সাক্ষাৎ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। গোয়া ফরওয়ার্ড পার্টি মমতার হাত ধরলে গোয়ায় ঘরোয়া রাজনীতির অঙ্কে তৃণমূল অনেকটাই এগিয়ে যাবে বলে মনে করছে রাজনৈতিক হল।

বিধায়ক তথা উপ মুখ্যমন্ত্রী বিজয় সরদেশাই টুইটে লিখেছেন, ‘বিজেপিকে টক্কর দিতে গোয়ায় একটা শক্তিশালী টিম তৈরি করতে দু বছর ধরে অপেক্ষা করছি। দুর্নীতিতে ভরা বিজেপি সরকারকে শেষ করতে বিরোধী ঐক্য গুরুত্বপূর্ণ। ২০২২-এর কথা গুরুত্ব দিয়ে ভাবতে হবে।’ আজ শনিবার সকাল ১০ টায় দলের অন্যান্য কয়েকজন নেতার সঙ্গে মমতার সঙ্গে দেখা করবেন বিজয়।

প্রথম থেকেই কানাঘুষো শোনা যাচ্ছিল, গোয়া ফরওয়ার্ড পার্টির নেতা বিজয় সরদেশাইয়ের সঙ্গে দেখা করতে পারেন তৃণমূল নেত্রী। বিজয় সরদেশাইকে কাছে টানলে বিজেপি বিরোধী দলগুলকে একটি জোরালো বার্তাও দিতে পারবেন মমতা, এমনটাই মনে করা হচ্ছে। জোড়াফুলের সঙ্গে গোয়া ফরওয়ার্ড পার্টির নির্বাচনী বোঝাপড়ার অঙ্কও কষতে শুরু করে দিয়েছিলেন অনেক নেতা। কিন্তু পরে শোনা যায় মমতার সঙ্গে দেখা করছেন না গোয়া ফরওয়ার্ড পার্টির নেতা বিজয় সরদেশাই। অবশেষে অবশ্য মমতার সঙ্গে বৈঠকের সিদ্ধান্তই নিয়েছেন বিজয়।

গতকালই গোয়ায় তৃণমূলে যোগ দেন প্রাক্তন টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ। শুক্রবার গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই তৃণমূলে যোগ দেন লিয়েন্ডার। এ দিনই ঘাসফুলের পতাকা হাতে তুলে নেন প্রখ্যাত অভিনেত্রী নাফিসা আলি ও গোয়ার উদ্যোগপতি মৃণালিনী দেশপ্রভু।  লিয়েন্ডার পেজকে পাশে নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মানুষের ওপর আমরা আস্থা রাখছি। এই বছরটা নতুন সকালের বছর হোক। গোয়া এখন খুবই অবহেলিত। আমরা আমাদের প্রতিশ্রুতি রাখব। দিল্লির লাড্ডু চলবে না। দিল্লির দাদাগিরিও চলবে না। গোয়ার মানুষই গোয়া চালাবে। আমরা রূপরেখা তৈরি করে দেব।”

আরও পড়ুন :  By Election 20201 Live updates: চার কেন্দ্রে উপ নির্বাচন! আসন ধরে রাখার মরিয়া লড়াই দুই শিবিরের