WB By Election 2021: আক্রান্ত কাজল সিনহার ছেলে, কমিশনে যাচ্ছেন শোভনদেব

WB By Poll 2021 Live Voting Updates: আজ চার বিধানসভা কেন্দ্রে উপ নির্বাচন। এর মধ্যে দুটি আসনে জয়ী হয়েছিল তৃণমূল ও দুটি আসনে জয়ী হয়েছিল বিজেপি।

WB By Election 2021: আক্রান্ত কাজল সিনহার ছেলে, কমিশনে যাচ্ছেন শোভনদেব
চার কেন্দ্রে চলছে ভোট গ্রহণ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 7:21 PM

চার কেন্দ্রে চলছে ভোট গ্রহণ। কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তার ঘেরাটোপে চলছে সেই প্রক্রিয়া। এরই মধ্যে অভিযোগ আসছে বিভিন্ন বুথ থেকে। সকাল থেকে উত্তপ্ত খড়দহ। শোভনদেব চট্টোপাধ্যায়কে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। পাশাপাশি, ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী জয় সাহাকে ঘিরে স্লোগান দিয়ে দেখা গিয়েছে তৃণমূল কর্মীদের। ভুয়ো ভোটারের অভিযোগ এনেছেন জয় সাহা। এই ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। বিজেপি এজেন্টকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে শান্তিপুরে।

আজ শাসক-বিরোধীর প্রেস্টিজ় ফাইট। আসন ধরে রাখার লড়াই দুই দলের জন্যই সমান। শনিবার মোট চারটি কেন্দ্রে রয়েছে উপ নির্বাচন (By Election)। এর মধ্যে বিধানসভা নির্বাচনে দুটি আসনে জয়ী হয়েছিল তৃণমূল (TMC) ও দুটি আসনে জয়ী হয়েছিল বিজেপি (BJP)। তাই আসন ধরে রাখতে আজ মরিয়া লড়াই দুই দলের।

তৃণমূলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ খড়দহ (Khardaha) আসন। সেখানে জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। ফল প্রকাশের আগেই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তৃণমূল প্রার্থীর। সেই আসন থেকে লড়ছেন রাজ্যের মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়।

গোসাবাও (Gosaba) ছিল তৃণমূলের হাতে। ঘাসফুলের তরফে প্রার্থী হয়েছিলেন জয়ন্ত নস্কর। জয়ীও হন নির্বাচনে। করোনা আক্রান্ত হয়ে এই প্রবীণ নেতার মৃত্য়ুর পর থেকে ফাঁকা সেই আসন।

কোচবিহারের দিনহাটা (Dinhata) বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছিলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। কিন্তু নিশীথকে সাংসদ হিসাবেই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেয় দল। তাই সেই আসনে আজ উপ নির্বাচন। বিধানসভায় পরাজিত উদয়ন গুহই ফের তৃণমূলের প্রার্থী।

একই কারণে উপ নির্বাচন হচ্ছে শান্তিপুর (Santipur) বিধানসভা কেন্দ্রে। জয়ী হয়েও সাংসদ পদ বেছে নিয়েই পদত্যাগ করেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার।

উপ নির্বাচনের সব আপডেট দিনভর, একনজরে