ফোন করলেই পাওয়া যাবে কৃষিমন্ত্রীকে, সর্বদলীয় বৈঠকে আশ্বাস মোদীর

কৃষিমন্ত্রীর সুরেই ফের কৃষি বিল স্থগিত করার কথা বললেন প্রধানমন্ত্রী

ফোন করলেই পাওয়া যাবে কৃষিমন্ত্রীকে, সর্বদলীয় বৈঠকে আশ্বাস মোদীর
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 30, 2021 | 6:26 PM

নয়া দিল্লি: সামনেই বাজেট, তার মধ্যে দিল্লিতে বিক্ষোভ। শনিবারের সর্বদলীয় বৈঠকের দিকে চোখ ছিল রাজনৈতিক মহলের। আর সেই বৈঠকে কৃষকদের জন্য বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধিতার আঁচ যখন বাড়ছ, মোদীর গলায় তখন আশ্বাসের সুর।

সাধারণত বাজেটের আগে এই ধরনের সর্বদলীয় বৈঠকে অধিবেশন নিয়েই কথা হয়। তবে এবার খুব স্বাভাবিকভাবেই উঠে এসেছে কৃষকদের কথা। প্রধানমন্ত্রীর দাবি, কৃষকরা একটা ফোন করলেই পেতে পারেন কৃষিমন্ত্রীকে।

আরও পড়ুন: What Bengal Thinks Today LIVE: মানুষের কাছে বিজেপিই বিকল্প: জাভড়েকর

এর আগে কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার জানিয়েছিলেন সরকার ১৮ মাসের জন্য কৃষি বিল স্থগিত করতে রাজি। কিন্তু কৃষকরা তা মানতে চাইছে না। কৃষি বিল পুরোপুরি প্রত্যাহার ছাড়া আর কিছুই চায় না তারা। শনিবার সেই একই সুরে কথা বললেন মোদী। জানালেন কেন্দ্র এখনও সেই প্রস্তাবে অনড়।

সর্বদলীয় বৈঠকের পর সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী টুইটারে জানিয়েছেন, কেন্দ্র কৃষকদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করতে ইচ্ছুক। বিরোধীদের আশ্বস্ত করে প্রধানমন্ত্রী বলেন, সরকার এখনও সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছে। কথা বলেই সমাধান করতে হবে।

আরও পড়ুন: তৃণমূলের অনেকেই বলেছে, পার্টিটা ছাড়তে: রাজধানীমুখী রুদ্র

প্রথম থেকেই কৃষি আইন প্রত্যাহারের দাবিতেই অনড় কৃষকরা। সংশোধনে সম্মত হলেও, কৃষি আইন সম্পূর্ণ প্রত্যাহার করা হবে না বলে আগেই জানিয়েছে কেন্দ্র।

এদিকে, আগামী ২৪ ঘণ্টার জন্য দিল্লির সিংঘু, গাজিপুর ও তিকরি সীমান্তে বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা। শনিবার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একটি নির্দেশিকা জারি করে জানানো হয়েছে একথা। শুক্রবার সিংঘু সীমান্তে কৃষক ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের পরই আন্দোলনস্থলগুলিতে শান্তি বজায় রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।