Fraud Case: বিধবাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এই কাজ করলেন মুদিখানা ব্যবসায়ী

Cyber Fraud: বিয়ের পর মহিলাকে লন্ডনে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন বলে অভিযোগ। বিয়ের করা ও নতুন করে সংসার শুরুর স্বপ্ন থেকে ওই ব্যক্তিকে বিশ্বাস করে বসেন ওই মহিলা।

Fraud Case: বিধবাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এই কাজ করলেন মুদিখানা ব্যবসায়ী
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 8:33 AM

সুরাট: স্বামী মারা গিয়েছে বছর খানেক আগে। তার পর থেকে একাই কাটছিল এক মহিলার জীবন। বাড়িতে জামা-কাপড় সেলাই করার কাজ করতেন তিনি। তা থেকে যা আয় হত তাতেই চলছিল সংসার। ৫৬ বছরের ওই বিধবার সঙ্গে সম্প্রতি অনলাইনে আলাপ হয়েছিল এক ব্যক্তির। সেই ব্যক্তির সঙ্গে ক্রমেই জমে ওঠে আলাপ। এর পর ওই ব্যক্তি মহিলাকে বিয়ের প্রস্তাব দেন। এবং জানান, তিনি লন্ডনে কর্মরত। বিয়ের পর মহিলাকে লন্ডনে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন বলে অভিযোগ। বিয়ের করা ও নতুন করে সংসার শুরুর স্বপ্ন থেকে ওই ব্যক্তিকে বিশ্বাস করে বসেন ওই মহিলা। পাসপোর্ট, ভিসা তৈরির মতো বিভিন্ন অছিলায় ওই মহিলার থেকে ১২ লক্ষ টাকা ওই ব্যক্তি হাতিয়ে নেন বলে অভিযোগ। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে মহিলা দ্বারস্থ হন পুলিশের। এর পর অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি ঘটনাটি ঘটেছে গুজরাতের মোরবিতে।

জানা গিয়েছে, বিধবা মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণায় অভিযুক্ত ব্যক্তির নাম মহেশ গোসাই। গুজরাতের মোরবির আমরান গ্রামে তাঁর একটি মুদিখানার দোকান রয়েছে। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ওই মহিলার সঙ্গে তাঁর আলাপ হয় ইনস্টাগ্রামে। সেখানে কথা বলতে বলতে তাঁদের মধ্যে গড়ে ওঠে বন্ধুত্ব। তখনই ওই মহিলাকে মহেশ বিয়ের প্রস্তাব দেন বলে অভিযোগ। তিনি জানান, সম্প্রতি তিনি লন্ডনে শিফ্ট করে যাবেন। ওই মহিলাকে বিয়ে করে লন্ডনে পাড়ি দেওয়ার প্রলোভনও দেখিয়েছিলেন বলে অভিযোগ।

বিদেশে যাওয়ার জন্য ভিসা এবং অন্যান্য কাজের জন্য ৫ লক্ষ টাকা নিয়েছিলেন। এর পর অভিযুক্ত বলেন প্রথমে তাঁরা কানাডা যাবেন, সেখান থেকে যাবেন লন্ডনে। এর পর অভিযুক্ত মহেশ মহিলাকে বলেছিলেন, তাঁর গয়না ফ্লাইটে করে নিয়ে যাওয়া যাবে না। সেই গয়না তাঁকে দিতে বলেন। এবং তিনি নিয়ে যাওয়ার ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। সম্প্রতি ওই মহিলার সন্দেহ হয় ওই ব্যক্তি তাঁকে ঠকাচ্ছে। তিনি পুলিশের দ্বারস্থ হন। এর পর পুলিশ গ্রেফতার করে অভিযুক্ত ব্যক্তিকে।