Death penalty: মদ খাওয়ার টাকা দেয়নি বলে মাকে কেটে রান্না করে খেল ছেলে

Death penalty: ২০২১ সালে কোলাপুর আদালত সুনীলকে মৃত্যুদণ্ড দেয়। পুনের ইয়ারওয়াড়া জেলে আপাতত বন্দি রয়েছে সে। নিম্ন আদালত একে বিরলের মধ্যে বিরলতম বলে আখ্যা দিয়েছিল। নিম্ন আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন জানায় সুনীল।

Death penalty: মদ খাওয়ার টাকা দেয়নি বলে মাকে কেটে রান্না করে খেল ছেলে
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Oct 01, 2024 | 7:06 PM

মুম্বই: নৃশংস। মাকে শুধু খুন করেই ক্ষান্ত হল না ছেলে। দেহাংশ রান্না করেও খেল। নৃশংস ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের কোলাপুরে। মাকে খুনে দোষী সাব্যস্ত ওই ব্যক্তিকে মৃত্যুদণ্ড দেয় নিম্ন আদালত। সেই রায়ই এবার বহাল রাখল বম্বে হাইকোর্ট। দোষী সাব্যস্ত ওই ব্যক্তির নাম সুনীল কুচকোরাভি। মঙ্গলবার বম্বে হাইকোর্টের বিচারপতি রেবতী মোহিতে দেরে এবং বিচারপতি পৃথ্বীরাজ চহ্বানের বেঞ্চ মামলাটিকে বিরলের মধ্যে বিরলতম আখ্যা দিয়ে মৃত্যুদণ্ড বহাল রাখে।

ঘটনাটি ঘটেছিল ২০১৭ সালের ২৮ অগস্ট। কোলাপুর শহরে নিজের বাড়িতে ৬৩ বছরের মাকে নৃশংসভাবে খুন করে সুনীল। অভিযোগ, এর পর দেহ টুকরো টুকরো করে সে। একাধিক দেহাংশ কড়াইয়ে ভেজে খায়। সরকারি আইনজীবী দাবি করেন, মদ কিনতে টাকা দিতে না চাওয়ায় মাকে খুন করে সুনীল।

২০২১ সালে কোলাপুর আদালত সুনীলকে মৃত্যুদণ্ড দেয়। পুনের ইয়ারওয়াড়া জেলে আপাতত বন্দি রয়েছে সে। নিম্ন আদালত একে বিরলের মধ্যে বিরলতম বলে আখ্যা দিয়েছিল। নিম্ন আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন জানায় সুনীল।

এই খবরটিও পড়ুন

এদিন বম্বে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ বলে, “মামলাটি বিরলের মধ্যে বিরলতম। দোষী সাব্যস্ত ব্যক্তি শুধু নিজের মাকে খুনই করেনি, তার দেহাংশ আলাদা করে রান্না করেছে। এটা নরখাদকের ঘটনা।” দোষী সাব্যস্ত ব্যক্তির শোধরানোর কোনও সম্ভাবনা নেই বলে মন্তব্য করে হাইকোর্ট। ডিভিশন বেঞ্চ বলে, “যদি দোষী সাব্যস্ত ব্যক্তি যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়, তাহলে জেলেও সে এরকম অপরাধ করতে পারে।” তারপরই সুনীলের মৃত্যুদণ্ড বহাল রাখার কথা জানায় হাইকোর্ট। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে হাইকোর্টের সিদ্ধান্ত জানানো হয় সুনীলকে।