Satyadevanand Saraswati: ‘হিন্দুদের আরও বেশি সন্তান জন্ম দিতে হবে’, কেন এই বিতর্কিত মন্তব্য করলেন সত্যানন্দ সরস্বতী?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Apr 18, 2022 | 8:02 PM

Himachal Pradesh: সত্যদেবানন্দ সরস্বতী (Satyadevanand Saraswati) বলেন, মানবতা, পরিবার ও সনাতন ধর্ম রক্ষার স্বার্থে হিন্দুদের আরও বেশি করে সন্তানের জন্ম দেওয়া উচিৎ।

Satyadevanand Saraswati: 'হিন্দুদের আরও বেশি সন্তান জন্ম দিতে হবে', কেন এই বিতর্কিত মন্তব্য করলেন সত্যানন্দ সরস্বতী?
ছবি: সংবাদ সংস্থা

উনা: ভারতে বিভিন্ন বিষয় নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে ওঠে। বেশ কিছু বছর ধরেই ধর্মও ভারতীয় রাজনৈতিক সঙ্গে অঙ্গাঙ্গিকভাবে জড়িয়ে গিয়েছে। বেশ কিছু ভারতীয় রাজনীতিবিদ তথা ধর্মীয় গুরুদের বিভিন্ন সময়ে বিতর্কিত রাজনৈতিক মন্তব্য করতে দেখা গিয়েছে। সেই তালিকায় এবার নবতম সংযোজন অখিল ভারতীয় সন্ত পরিষদের হিমাচল প্রদেশ (Himachal Pradesh) শাখার প্রধান সত্যদেবানন্দ সরস্বতী। সত্যদেবানন্দ সরস্বতী (Satyadevanand Saraswati) বলেন, মানবতা, পরিবার ও সনাতন ধর্ম রক্ষার স্বার্থে হিন্দুদের আরও বেশি করে সন্তানের জন্ম দেওয়া উচিৎ। “ভারতে মুসলিমদের জনসংখ্যা বেড়ে যাওয়া থেকে এটাই বোঝা যায় যে দেশে হিন্দুদের সংখ্যা কমেছে। হিন্দুদের (Hinduism) উচিৎ তাদের পরিবারকে শক্তিশালী রাখা এবং সনাতন ধর্ম রক্ষা করার স্বার্থে আরও বেশি করে সন্তানের জন্ম দেওয়া।” হিমাচল প্রদেশের উনার এক জনসভা থেকে এই কথাই বলেন সত্যদেবানন্দ সরস্বতী।

“হিন্দু সমাজ ক্রমাগত কমে যাচ্ছে। এমকটা সময় ছিল যখন অমরনাথ বা বৈষ্ণদেবীতে কেউ তীর্থ করতে যেত, মুসলিমরা তাদের ওপর পাথক ছুড়ত।” তিনি বলেন, দুর্গা অষ্টমীর দিন পাথর ছোড়া এই ধরনের অনেক ঘটনা ঘটেছে। হিন্দু ধর্মের মানুষদের জন্য এর থেকে দুর্ভাগ্যজনক আর কী হতে পারে। তিন দিন ব্যাপি ‘ধর্ম সংসদ’ নামের হিমাচল প্রদেশের উনার সেই জনসভা থেকে তিনি বলেন, পরিকল্পনা করে মুসলিমরা তাদের জনসংখ্যা বাড়িয়ে চলেছে, হিন্দুদেরও একই ধরনের পদ্ধতি অবলম্বন করা উচিৎ। সত্যদেবানন্দ সরস্বতী ছাড়াও অন্যান্য ধর্মগুরুরা এই তিনদিন ব্যাপি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন Chandigarh Man: স্কুটারের দাম ৭১ হাজার, নম্বর প্লেট ১৫ লক্ষ টাকা! ব্যক্তির কাণ্ডে মাথায় হাত সকলের

আরও পড়ুন Drink And Drive: এত লোক মদ খেয়ে গাড়ি চালান! অভিযানে নেমে হতবাক পুলিশ, গ্রেফতারির সংখ্যা শুনলে অবাক হবেন

আরও পড়ুন Drink And Drive: এত লোক মদ খেয়ে গাড়ি চালান! অভিযানে নেমে হতবাক পুলিশ, গ্রেফতারির সংখ্যা শুনলে অবাক হবেন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla