Sikkim Landslide: সাতসকালে ধস নামল পূর্ব সিকিমে, বন্ধ গ্যাংটক-মঙ্গন রোড, বিপাকে পর্যটকরা

Sikkim Landslide: রবিবার ভোরে পূর্ব সিকিমের সোকপেয় ডিকচু-রকডং রোডের উপরে ধস নামে। পাহাড় থেকে আচমকাই বড় বড় পাথর গড়িয়ে পড়তে থাকে।

Sikkim Landslide: সাতসকালে ধস নামল পূর্ব সিকিমে, বন্ধ গ্যাংটক-মঙ্গন রোড, বিপাকে পর্যটকরা
ভূমিধসে বন্ধ রাস্তা। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 1:02 PM

গ্যাংটক: সিকিমে বড়সড় ধস। রবিবার সকালে ভূমিধস (Landslide) নামে পূর্ব সিকিমের(North Sikkim) ডিকচু জ্যাং ওয়ার্ডে। ভূমিধসের জেরে গ্যাংটক-মঙ্গন রোডে  সম্পূর্ণ যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। ভূমিধসের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। তবে ধসের কারণে এখনও অবধি কোনও প্রাণহানি হয়নি বলেই জানা গিয়েছে। পুলিশ-প্রশাসনের তরফে ইতিমধ্যেই রাস্তা থেকে পাথর সরানোর কাজ শুরু হয়ে গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার ভোরে পূর্ব সিকিমের সোকপেয় ডিকচু-রকডং রোডের উপরে ধস নামে। পাহাড় থেকে আচমকাই বড় বড় পাথর গড়িয়ে পড়তে থাকে। সঙ্গে মাটিতেও ধস নামে। ওই সময় রাস্তায় বিশেষ যান চলাচল না হওয়ায়, বড় কোনও বিপত্তি বা দুর্ঘটনা ঘটেনি। তবে ধসের জেরে একাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলেই প্রাথমিক সূত্রে খবর।

এদিকে, ধসের কারণে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় বহু পর্যটক আটকে পড়েছেন বলেই জানা গিয়েছে। মাঝরাস্তা থেকেই অনেক পর্যটকদের ফিরে আসতে হচ্ছে। আটকে পড়া পর্যটকদের মধ্যে অনেক বাঙালিও রয়েছেন। জানা গিয়েছে, যে গ্রামে ধস নেমেছে, তা তিস্তা স্টেজ-৫ এনএইচপিসি বাঁধের ঠিক উপরেই অবস্থিত। ধসের পাশাপাশি প্রবল তুষারপাত হওয়ার কারণেও সমস্যা তৈরি হয়েছে।

উল্লেখ্য, বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই ব্যাপক তুষারপাত হচ্ছে সিকিমে। এর জেরে ছাঙ্গু লেক, বাবা মন্দির, নাথুলা পাসের মতো পর্যটন কেন্দ্রগুলি যাওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। সম্প্রতিই প্রবল তুষারপাতের জেরে কয়েকশো পর্যটক সিকিমে আটকে পড়েছিলেন, বরফ কেটে সেনাবাহিনী তাদের উদ্ধার করে।