কুম্ভের পর এ বার উগাড়ি, করোনার চোখ রাঙানি ভুলেই গোবর খেলায় ব্যস্ত কুর্নুলবাসী

গতকালই কুর্নুলে করোনা আক্রান্ত হয়েছেন ৬২৬ জন। উৎসবের ঠেলায় আগামী কয়েকদিনে এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে স্থানীয় প্রশাসনের আশঙ্কা।

কুম্ভের পর এ বার উগাড়ি, করোনার চোখ রাঙানি ভুলেই গোবর খেলায় ব্যস্ত কুর্নুলবাসী
কুর্নুলে গোবর খেলার চিত্র।
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 7:10 AM

কুর্নুল: একা “কুম্ভে” রক্ষা নেই, সুগ্রীব “উগাড়ি”। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দেশ যখন নাজেহাল, সেই সময়ই হরিদ্বারে কুম্ভ মেলার আয়োজনে সমালোচনার ঝড় উঠেছে। এ বার একই জনসমাগমের চিত্র দেখা গেল অন্ধ্র প্রদেশেও। সামাজিক দূরত্ব ভুলে একে অপরের কাঁধে উঠে গোবর খেলায় মত্ত হলেন সাধারণ মানুষজন।

কুর্নুল জেলার কাইরুপ্পালা গ্রামের প্রাচীন রীতি এই গোবর খেলা। উগাড়ি উৎসবের পরের দিন চারটি দল গঠন করে একে অপরের উপর গোবর ছোড়া হয়। অন্যদিকে, ওই জেলাতেই কাল্লুর গ্রামে চৌদেশ্বরী মন্দিরের সামনেই ক্ষিপ্ত ষাঁড়কে কে বাগে আনতে পারেন, তার প্রতিযোগীতা করা হয়। সাজসজ্জা পরিয়ে গাধার প্রশেসনও বের করা হয়।

যেখানে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা দুই লাখের গণ্ডি পার করেছে, অন্ধ্র প্রদেশে দৈনিক আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে, সেখানে সামাজিক দূরত্ব ভুলে মাস্ক ছাড়াই এভাবে উৎসব পালনে সংক্রমণ আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। গতকালই কুর্নুলে করোনা আক্রান্ত হয়েছেন ৬২৬ জন। আগামী কয়েকদিনে এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে স্থানীয় প্রশাসনের আশঙ্কা।

অন্যদিকে, আগামী ১৭ এপ্রিল তিরুপতি লোকসভা আসনে উপ নির্বাচন রয়েছে। তবে রাজ্যের বাড়তি করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি সমস্ত জনসভা বাতিল করে দিয়েছেন।

আরও পডুন: বাজারে অমিল রেমিডেসিভির? এক ক্লিকেই জানা যাবে কোথায় পাওয়া যাচ্ছে এই ওষুধ