বেতন দেওয়ার টাকা নেই, বন্ধ মুম্বইয়ের হায়াত রিজেন্সি

করোনা অতিমারিতে লকডাউনের জেরে সবচেয়ে বেশি মার খেয়েছে হোটেল ব্যবসা।

বেতন দেওয়ার টাকা নেই, বন্ধ মুম্বইয়ের হায়াত রিজেন্সি
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 7:08 AM

মুম্বই: দেশের হোটেল ব্যবসা কী হারে মার খাচ্ছে, তার আরও একটি জ্বলন্ত উাহরণ সামনে এল। বন্ধ হয়ে গেল মুম্বইয়ের অন্যতম পাঁচতারা হোটেল হায়াত রিজেন্সি (Hyatt Regency)। কর্তৃপক্ষ জানিয়েছে কর্মচারীদের বেতন দেওয়ার মতো টাকা নেই। তাই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়েছে হায়াত। মুম্বই বিমানবন্দরের কাছে অবস্থিত এই হায়াত হোটেল।

বিবৃতি দিয়ে হোটেলের জেনারেল ম্যানেজার হরদীপ মারওয়াহ জানিয়েছেন, কাজের জন্য কোনও টাকা পাঠায়নি প্যারেন্ট ফার্ম এশিয়ান হোটেলস (পশ্চিম) লিমিটেড। বিবৃতিতে তিনি লিখেছেন, “আপনাদের সকলকে জানাচ্ছি এশিয়ান হোটেলস (পশ্চিম) লিমিটেড বেতন ও হোটেলের কাজের জন্য কোনও টাকা পাঠায়নি। তাই আপাতত হোটেলের সব কাজ বন্ধ থাকবে। অন্য কোনও নোটিস না আসা পর্যন্ত হোটেলও সম্পূর্ণ বন্ধ থাকবে।”

করোনা অতিমারিতে লকডাউনের জেরে সবচেয়ে বেশি মার খেয়েছে হোটেল ব্যবসা। মহারাষ্ট্রে দীর্ঘ সময় ধরে লকডাউন ছিল। সবে ‘আনলক’ হতে শুরু করেছে বাণিজ্য রাজধানী। তার মধ্যেই বন্ধ হয়ে গেল মুম্বইয়ের অন্যতম বড় হোটেল। করোনার প্রথম ঢেউয়ের সময়ও মার খেয়েছিল হোটেল ব্যবসা। পরবর্তীকালে ঘুরে দাঁড়ানোর আগেই হাজির দ্বিতীয় ঢেউ। ভ্রমণে তালা পড়ায়, হোটেলেও নেই আয়। অতএব ধুঁকতে ধুঁকতে বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক হোটেল। সেই তালিকা থেকে বাদ পড়ল না হায়াতও।

আরও পড়ুন: ‘আমি ভুল ছিলাম’, কেন্দ্র-রাজ্যের টিকা তরজায় মমতাকে কাঠগড়ায় তুলে টুইট চিদম্বরমের