‘আমি ভুল ছিলাম’, কেন্দ্র-রাজ্যের টিকা তরজায় মমতাকে কাঠগড়ায় তুলে টুইট চিদম্বরমের

মমতা একসময় প্রধানমন্ত্রীকে চিঠি লিখে দাবি জানিয়েছিলেন যেন রাজ্যগুলিকে সরাসরি ভ্যাকসিন কেনার ছাড়পত্র দেওয়া হয়।

'আমি ভুল ছিলাম', কেন্দ্র-রাজ্যের টিকা তরজায় মমতাকে কাঠগড়ায় তুলে টুইট চিদম্বরমের
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jun 07, 2021 | 11:59 PM

কলকাতা: ভ্যাকসিন নিয়ে দীর্ঘ কয়েক মাস যাবৎ টানাপড়েনের পর সোমবার বড় সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৮ থেকে ৪৪ এবং ৪৫ উর্ধ্বদের টিকা কেন্দ্রীয় সরকারই বিনামূল্যে সরবরাহ করবে বলে জানান তিনি। আগামী ২১ জুন থেকে এই প্রক্রিয়া শুরু হবে। কেন্দ্রের এই সিদ্ধান্তের পর মমতা টুইটে লেখেন, অবশেষে ৪ মাস পর বিনামূল্যে টিকাকরণের দাবি মেনেছেন মোদী। তবে এই সবের মধ্যে একটি টুইট বোমা ফাটিয়েছেন বরিষ্ঠ কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম। তিনি লিখেছেন, মমতা একসময় প্রধানমন্ত্রীকে চিঠি লিখে দাবি জানিয়েছিলেন যেন রাজ্যগুলিকে সরাসরি ভ্যাকসিন কেনার ছাড়পত্র দেওয়া হয়।

ঘটনা হচ্ছে, কেন্দ্রীয় সরকারের আজকের সিদ্ধান্তের পর একে স্বাগত জানানোর পাশাপাশি কটাক্ষ করতেও পিছপা হয়নি বিরোধীরা। কেন কেন্দ্র বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার নিজের দায়িত্ব এড়িয়ে রাজ্যকে কেনার জায়গা করে দিয়েছিল সেই নিয়েও তাঁরা প্রশ্ন তোলেন। এই প্রসঙ্গেই সংবাদ মাধ্যমের কথা বলতে গিয়ে পি চিদম্বরম দাবি বলেন, “আমায় এমন একটা রাজ্যের নাম বলুন যারা সরাসরি ভ্যাকসিন নির্মাতাদের কাছে থেকে টিকা কেনার দাবি জানিয়েছে।” অর্থাৎ তিনি নিজের মন্তব্যের মাধ্যমে বোঝাতে চেয়েছিলেন, কোনও রাজ্য যখন চায়নি তখন কেন এমন নিয়ম চালু করা হয়েছিল!

আরও পড়ুন: মুকুল-রাজীব থাকবেন? মেগা বৈঠকের আগের রাতে সাসপেন্স বিজেপি শিবিরে

যদিও প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং বর্তমান রাজ্যসভার সাংসদের জানা ছিল না যে খোদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ধরনের আবেদন জানিয়ে একটি চিঠি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। চিদম্বরম সোমবার রাতে অন্য একটি টুইট করে লিখেছেন, “আমি এএনআই (সংবাদ সংস্থা)-কে বলেছিলাম যে এমন কোনও রাজ্যের নাম বলতে যারা সরাসরি ভ্যাকসিন কিনতে চেয়েছে। সোশ্যাল মিডিয়া কর্মীরা প্রধানমন্ত্রীকে লেখা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর একটি চিঠি পোস্ট করেছেন যিনি এই ধরনের আবেদন জানিয়েছিলেন। আমি ভুল ছিলাম, সেটা ঠিক করে নিচ্ছি।”

আরও পড়ুন: রাজ্যে একদিনে বজ্রপাতে মৃত ২৬! ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্র-রাজ্যের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla